Mamata Banerjee | Abhishek Banerjee: জল্পনার অবসান, 'সংহতি যাত্রা'য় মমতার পাশেই অভিষেক!

রামমন্দির উদ্বোধনের দিন কলকাতায় পথে তৃণমূল। কালীঘাট মন্দিরে পুজো দিয়ে 'সংহতি যাত্রা'র  সূচনা করলেন দলনেত্রী।

Updated By: Jan 22, 2024, 05:22 PM IST
Mamata Banerjee | Abhishek Banerjee: জল্পনার অবসান, 'সংহতি যাত্রা'য় মমতার পাশেই অভিষেক!
ফাইল ছবি

শ্রেয়সী গঙ্গোপাধ্যায় ও প্রবীর চক্রবর্তী: কলকাতায় তৃণমূলের সংহতি যাত্রা। কালীঘাটে মন্দিরে পুজো দিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর? হাজরা মোড় থেকে মিছিলে পা মেলালেন তিনি। সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। 

আরও পড়ুন:  Kolkata: একদিকে রামলালা, অন্যদিকে সংহতি মিছিল নিরাপত্তার চাদরে নিশ্ছিদ্র কলকাতা

ঘটনাটি ঠিক কী? অযোধ্যায় যেদিন রামলালা প্রাণপ্রতিষ্ঠা করলেন প্রধানমন্ত্রী, সেদিন কলকাতায় সম্প্রীতি বার্তা দিতে পথে তৃণমূল। কর্মসূচির নাম, 'সংহতি যাত্রা'। এদিন প্রথমে কালীঘাটে মন্দির পরিদর্শনে যান মমতা। স্রেফ পুজো দেওয়াই নয়, কালীমূর্তির সামনে আরতিও করেন তিনি।

এদিকে ততক্ষণে হাজরা মোড়ে পৌঁছে গিয়েছেন অভিষেক-সহ তৃণমূলের শীর্ষ নেতা ও কর্মী-সমর্থকরা। কালীঘাট মন্দির থেকে হাজরায় আসেন মমতা। এরপর শুরু হয় মিছিল। গন্তব্য, পার্ক সার্কাস ময়দান।

আরও পড়ুন:  OYO: চাইলেই আর সঙ্গী-সহ রুম দেবে না OYO! কলকাতা পুলিসের নজরদারিতে বাড়ছে কড়াকড়ি...

যাত্রাপথে গুরুদ্বার, চার্চ ও মসজিদে প্রার্থনা করেন মুখ্যমন্ত্রী। তখন চার্চে ঢুকছেন। তাঁর মাথার উপরেই ভেঙে পড়ছিল এক ফ্লেক্স! অল্পের জন্য রক্ষা পান মমতা। মিছিল শেষে পার্কা সার্কাস ময়দানে হবে জনসভা।

নবান্ন থেকেই রামমন্দির উদ্বোধনের কলকাতা 'সংহতি যাত্রা' ডাক দিয়েছিলেন মমতা। বলছিলেন, 'আমি নিজে একটা মিছিল করব। আমি প্রথমে কালীমন্দিরে যাব। ওটা সবাই যাবে না।  আমি মা কালীকে পুজো দিয়ে, হাজরা থেকে সর্বধর্মের মানুষকে নিয়ে, মিছিল করে, পার্ক সার্কাস ময়দানে গিয়ে  আমরা একটা সভা করব। মা কালী ছুঁয়ে মন্দির-মসজিদ-গুরুদ্বার। ওখানে অনেক গীর্জাও আছে। সবকিছুকে ছুঁয়ে, সবধর্মের মানুষকে নিয়ে, আমরা একটি মিছিল করল।  তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই মিছিলটা করব। জেলাগুলিকে বলব, প্রত্যেকটা জেলায় ব্লকে ব্লকে সেদিন ২২ জানুয়ারি বেলা ৩টেয় সম্প্রীতি মিছিল হবে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.