Panchayet Election: হাইকোর্টে পঞ্চায়েত মামলার শুনানি শেষ, রায়দান স্থগিত

রাজ্যের বেশিরভাগই পঞ্চায়েতের মেয়াদই শেষের মুখে। ভোট কবে? ভোটের বিজ্ঞপ্তি প্রকাশে অন্তর্বর্তী স্থগিতাদেশ এখনও বহাল রেথেছে হাইকোর্ট। 

Updated By: Mar 17, 2023, 07:39 PM IST
Panchayet Election: হাইকোর্টে পঞ্চায়েত মামলার শুনানি শেষ, রায়দান স্থগিত

অর্ণবাংশু নিয়োগী: রাজ্যের বেশিরভাগই পঞ্চায়েতের মেয়াদই শেষের মুখে। ভোট কবে? শুভেন্দু অধিকারীর দায়ের করা জনস্বার্থ মামলার শুনানি হল হাইকোর্টে। রায়দান আপাতত স্থগিত।

পঞ্চায়েত ভোটের রোস্টারে 'বেনিয়ম'? রাজ্য নির্বাচন কমিশনের জবাব 'সন্তোষজনক নয়'। হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আদালতে তাঁর আর্জি,'মামলাটির নিষ্পত্তি না হওয়া পর্যন্ত যেন পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি বা দিনক্ষণ ঘোষণা না করা হয়'। বস্তুত, পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি প্রকাশে অন্তর্বর্তী স্থগিতাদেশ বহাল রয়েছে এখনও। 

এদিকে মামলাটি এখন হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে বিচারাধীন। এদিন শুনানি শেষে রায়দান স্থগিত রাখল আদালত। কতদিন? চলতি মাসেই পঞ্চায়েত মামলা রায় ঘোষণা করা হতে পারে বলে সূত্রের খবর।

আরও পড়ুন:  Panchayet Election, Mamata Banerjee: পঞ্চায়েত ভোটের আগে ফের পর্যবেক্ষক পদ ফিরছে তৃণমূলে...

কেন হাইকোর্টে মামলা? গত বছরের ১৮ই অক্টোবর পঞ্চায়েত ভোটে ‘রিজার্ভেশন রোস্টার’ প্রকাশ করে কমিশন। সঙ্গে এসসি, এসটি ও মহিলাদের জন্য সংরক্ষিত আসনের খসড়া তালিকাও। শুভেন্দুর অধিকারীর অভিযোগ, 'তৃণমূলের ব্লকের নেতারা, যাঁরা একশোর দিনের টাকা চুরি করেছে, সীমাহীন কাটমানি, তোলাবাজি, সিন্ডিকেটের সৃষ্টিকর্তা যাঁরা, তাঁদের সঙ্গে বসে বিডিওরা এই কাজ করেছে'। লিখিত অভিযোগ দায়ের করেছিলেন রাজ্য নির্বাচন কমিশনে। বিরোধী দলনেতার দাবি,  'কমিশন যে জবাব দিয়েছে, তা সন্তোষজনক নয়'।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.