রাতভর টানা বৃষ্টিতে কলকাতা জলমগ্ন, ব্যাহত ট্রেন পরিষেবা, নাজেহাল নিত্যযাত্রীরা

টানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতা। গতকালের পর রাতভর বৃষ্টিতে জল জমে যায় শহরের উত্তর থেকে দক্ষিণ বেশিরভাগ এলাকায়। রাতভর বৃষ্টি হয়েছে একশো মিলিমিটারেরও বেশি। ঝাড়খণ্ড ও বিহারে নিম্নচাপের জেরে দুপুর পর্যন্ত বৃষ্টি চলবে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।  

Updated By: Jul 10, 2015, 10:24 AM IST
রাতভর টানা বৃষ্টিতে কলকাতা জলমগ্ন,  ব্যাহত ট্রেন পরিষেবা, নাজেহাল নিত্যযাত্রীরা
File Pic

ওয়েব ডেস্ক: টানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতা। গতকালের পর রাতভর বৃষ্টিতে জল জমে যায় শহরের উত্তর থেকে দক্ষিণ বেশিরভাগ এলাকায়। রাতভর বৃষ্টি হয়েছে একশো মিলিমিটারেরও বেশি। ঝাড়খণ্ড ও বিহারে নিম্নচাপের জেরে দুপুর পর্যন্ত বৃষ্টি চলবে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।  

গিরিশপার্ক, মহাত্মাগান্ধী রোড, বড়বাজার, সেন্ট্রাল অ্যাভিনিউ, ঠনঠনিয়া, সল্টলেকসহ একাধিক এলাকায় জল দাঁড়িয়ে যায়।  জল জমেছে বাইপাস সংলগ্ন ১০৮ ও ১০৯ নম্বর ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকায়। চৌবাগা খাল ও সংলগ্ন পাম্পিং স্টেশন যে পরিমাণ জল টানতে পারে তুলনায় অনেক বেশি বৃষ্টি হওয়ায় পরিস্থিতি আরও খারাপ হয়েছে। প্রতিবারের মত এবারও বর্ষায় চেনা জলছবি  শহরের নিকাশি ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে।

রাতভর টানা বৃষ্টিতে ব্যাহত ট্রেন পরিষেবাও। শিয়ালদহ দক্ষিণ শাখায় সকাল থেকে পুরোপুরি বন্ধ ট্রেন চলাচল। শিয়ালদহ মেইন শাখায়  আংশিক প্রভাব পড়েছে। সকাল থেকে হাতেগোনা কয়েকটি ট্রেন চলেছে। যদিও হাওড়ায় মোটের ওপর ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। টিকিয়াপাড়া কারশেডে চারটি পাম্প চালানো হচ্ছে। তবে একটানা বৃষ্টি চলতে থাকলে পরিস্থিতি খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও বৃষ্টিতে প্রভাব পড়েনি বিমান ওঠা নামায়। সকাল থেকে অর্ন্তদেশীয় ও আন্তর্জাতিক বিমান ওঠা নামা করেছে নির্দিষ্ট সময়েই।

.