অনির্দিষ্টকাল পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে টালা ব্রিজে, ঘোষণা নবান্নের

পুজোর আগে বিপর্যস্ত সেতুর মেরামতি করতে তড়িঘড়ি এই বৈঠক ডাকা হয়েছিল। ইতিমধ্যেই ওই ব্রিজের কাজ শুরু হয়ে গেছে। পাথর, গ্যাস ও কেবিল সরানো কাজ চলছে। জানানো হয়েছিল, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ব্রিজের দুই ধার

Updated By: Sep 27, 2019, 04:14 PM IST
অনির্দিষ্টকাল পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে টালা ব্রিজে, ঘোষণা নবান্নের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রবিবার থেকে টালা ব্রিজে বাস চলাচল বন্ধ থাকবে। শুধুমাত্র ছোটো গাড়ি চলবে বলে জানালেন মন্ত্রী ফিরহাদ হাকিম। ৩ টনের বেশি ওজনের গাড়ির উপর নিষেধাজ্ঞা চালু করা হচ্ছে। টালা ব্রিজের পরিস্থিতি খতিয়ে দেখতে আজ নবান্নে জরুরি বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রে খবর, ব্রিজ ভাঙা হবে কি না এ নিয়ে আলোচনা হয়েছে।

পুজোর আগে বিপর্যস্ত সেতুর মেরামতি করতে তড়িঘড়ি এই বৈঠক ডাকা হয়েছিল। ইতিমধ্যেই ওই ব্রিজের কাজ শুরু হয়ে গেছে। পাথর, গ্যাস ও কেবিল সরানো কাজ চলছে। জানানো হয়েছিল, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ব্রিজের দুই ধার। আর সেই মতোই ধারের ভার কমিয়ে ব্রিজের মাঝখান দিয়ে যান চলাচল করানোর ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি জানানো হয়েছে রাস্তার দুদিক দিয়ে ৪ ফুট করে মোট ৮ ফুট ঘিরে দেওয়া হবে বাঁশ দিয়ে। এরপর মাঝখান দিয়ে চলাচল করবে গাড়ি।

আরও পড়ুন- মহালয়ায় বিজেপির মহা-তর্পণ, কলকাতায় পৌঁছলেন বিজেপির কার্যনির্বাহী সভাপতি নাড্ডা 

ইতিমধ্যেই বন্ধ করে দেোয়া হয়েছে লরি চলাচল। তবে বাস এবং ছোট গাড়ি এখনও চলছে। প্রশাসন সূত্রের খবর, পুজোর মুখে গুরুত্বপূর্ণ এই সেতু বন্ধ করে দিলে বিস্তর সমস্যায় পড়তে হবে নিত্যযাত্রীদের। রয়েছে তীব্র যানজটের আশঙ্কাও। অথচ এখনই সেতুর মেরামতি না করলে যেকোনও সময়ে ঘটতে পারে দুর্ঘটনা। তাই পুজোর আগে বিপর্যস্ত সেতুর ভার কমাতে তৎপর হয়েছে প্রশাসন।