মহালয়ায় বিজেপির মহা-তর্পণ, কলকাতায় পৌঁছলেন বিজেপির কার্যনির্বাহী সভাপতি নাড্ডা

পুজোর এক সপ্তাহ আগেই রাজ্যে একটি রাজনৈতিক হাওয়া তুলতে চাইছে বিজেপি। সেক্ষেত্রে হাতিয়ার করা হয়েছে ৩৭০ ধারা ও এনআরসি

Updated By: Sep 27, 2019, 04:05 PM IST
মহালয়ায় বিজেপির মহা-তর্পণ, কলকাতায় পৌঁছলেন বিজেপির কার্যনির্বাহী সভাপতি নাড্ডা

নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে সরগরম গোটা দেশ। এর মধ্যেই ৩৭০ ধারা নিয়ে একটি অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় এলেন বিজেপির কার্যনির্বাহী সভাপতি জে পি নাড্ডা। শনিবার দুপুরে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। তাঁকে সেখানে স্বাগত জানান মুকুল রায় সহ দলের সমর্থকরা।

শনিবার মহালয়ায় বাগবাজার ঘাটে একটি তর্পণ কর্মসূচিতেও অংশ নেবেন জে পি নাড্ডা। পাশাপাশি রাজ্যে আসছেন অমিত শাহও। সবেমিলিয়ে মহালয়াতেই রাজ্যে একটি রাজনৈতিক ঝড় তোলার চেষ্টা করছে বিজেপি।

আরও পড়ুন-নানুরে বিজেপি কর্মী খুনে পুলিসের বিরুদ্ধে বিক্ষোভ, আগাম জামিন মঞ্জুর সৌমিত্র খাঁ-র

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে পশ্চিমবঙ্গে কিছুটা হলেও একটি বিজেপি বিরোধী হাওয়া তৈরি হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। ফলে দলের পক্ষ থেকে রাজ্যের মানুষকে একটা বার্তা দিতে চাইছে বিজেপি। এর জন্য নাড্ডার কলকাতায় আসা।

উল্লেখ্য, শুধুমাত্র নাড্ডাই নন, দুদিন পরে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। নাড্ডা বলবেন ৩৭০ ধারা নিয়ে এবং অমিত শাহ বলবেন এনআরসি নিয়ে। উদ্দেশ্য একটাই, এনআরসি নিয়ে কী করতে চাইছে সরকার। রাজ্যের মানুষ, বুদ্ধিজীবী ও দলীয় কর্মীদের সেই বার্তাই দেবেন অমিত শাহ। পাশাপাশি ৩৭০ ধারা বিলোপের পেছনে সরকারের উদ্দেশ্য কী ছিল তাও রাজ্যবাসীর সামনে স্পষ্ট করা। সেটাই করবেন নাড্ডা।

আরও পড়ুন-শিশু পাচার হচ্ছে গাড়িতে, কেবল গুজবেই যাত্রীবাহী গাড়িতে আগুন, পুরুলিয়ায় আক্রান্ত পুলিসও

পুজোর এক সপ্তাহ আগেই রাজ্যে একটি রাজনৈতিক হাওয়া তুলতে চাইছে বিজেপি। সেক্ষেত্রে হাতিয়ার করা হয়েছে ৩৭০ ধারা ও এনআরসি। গত কয়েক বছরে রাজ্যে যেসব বিজেপি কর্মী মারা গিয়েছেন তাঁদের অস্তি নিয়ে আসছেন তাঁদের আত্মীয়রা। আগামিকাল বাগবাজার ঘাটে সেই অস্তিকলস গঙ্গায় বিসর্জন দেবেন নাড্ডা। অন্যদিকে, রাজ্যে একটি পুজোর উদ্বোধন করবেন অমিত শাহ।

.