Hidco: বাড়ি বানাননি ৫ বছরেও? জমি ফেরৎ নেবে 'কড়া' হিডকো!

শো-কজ চিঠি পাঠাচ্ছে হিডকো। ৩০ দিনের মধ্যে উত্তর দিতে হবে। 

Updated By: May 26, 2022, 12:35 PM IST
Hidco: বাড়ি বানাননি ৫ বছরেও? জমি ফেরৎ নেবে 'কড়া' হিডকো!

নিজস্ব প্রতিবেদন: জমি পেয়েছেন, অথচ বাড়ি তৈরি করেননি। ফেলে রেখেছেন জমি। বছরের পর বছর।  ক্যালেন্ডারের পাতায় হিসেব বলছে ৫ বছর। এভাবে হিডকো (Hidco) থেকে জমি পাওয়ার পর, যাঁরা ৫ বছর ধরে ফেলে রেখে দিয়েছেন, তাঁরা এবার বিপদে পড়তে চলেছে। তাঁদের ব্যাপারে এবার কড়া পদক্ষেপ নিতে চলেছে হিডকো।

জমি পাওয়ার ৫ বছর পরও যাঁরা জমি ফেলে রেখে দিয়েছেন, তাঁদের শোকজ লেটার পাঠাচ্ছে হিডকো। নিউটাউনে (Newtown) হিডকোর থেকে যাঁরা জমি পেয়েছেন, নিয়ম অনুযায়ী তাঁদের পাঁচ বছরের মধ্যে জমিতে বাড়ি তৈরি করতে হবে। যাঁরা তা না করে ফেলে রেখেছেন, তাঁদেরই শো-কজ চিঠি পাঠাচ্ছে হিডকো। চিঠিতে যথেষ্ট কড়া ভাষায় হিডকো লিখেছে, কলকাতার ওপর চাপ কমাতেই জমি অধিগ্রহণ করে নিউটাউন তৈরি করে সরকার। যেখানে বাসস্থান ও অর্থনৈতিক ক্ষেত্র গড়া তোলাই উদ্দেশ্য। 

এখন যাঁরা জমি নিয়েও ৫ বছর ধরে ফেলে রেখে দিয়েছেন, ৩০ দিনের মধ্যে তাঁদের উত্তর দিতে হবে। উত্তর না দিলে হিডকো ধরে নেবে যে জমির মালিকের কিছু বলার নেই। সেক্ষেত্রে জমির মালিকের থেকে জমি ফেরৎ নিতে পারবে হিডকো।  

আরও পড়ুন, Partha Chatterjee: দ্বিতীয় দফায় প্রাক্তন শিক্ষামন্ত্রীকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ CBI-র, প্রয়োজনে ফের তলব!

Exclusive: SSC-র সুপারিশপত্রে স্বাক্ষর-বিভ্রাট; 'আপলোড করা নতুন প্যানেলেও ছিল অসঙ্গতি'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.