Hooch Tragedy: দশ বছর পর সাজাঘোষণা, বিষমদকাণ্ডে আমৃত্যু কারাদণ্ড খোঁড়া বাদশার

সংগ্রামপুর, মগরাহায় সহ সন্নিহিত এলাকায় বিষমদ খেয়ে মৃত্যু হয় মোট ১৭৩ জনের

Updated By: Aug 2, 2021, 04:27 PM IST
Hooch Tragedy: দশ বছর পর সাজাঘোষণা, বিষমদকাণ্ডে আমৃত্যু কারাদণ্ড খোঁড়া বাদশার

নিজস্ব প্রতিবেদন: দশ বছর পর সাজা ঘোষণা। ২০১১ সালে সংগ্রামপুর বিষ মদকাণ্ডে মূল আসামী নূর ইসলাম ওরফে খোঁড়া বাদশার আমৃত্যু কারাদণ্ডের সাজা ঘোষণা করল আলিপুর আদালত। শনিবার খোঁড়া বাদশাকে দোষী সাব্যস্ত করা হয়।

আরও পড়ুন- মানবিক সরকার, রিভিউয়ের পর HS-এ পাসের হার প্রায় ১০০% 

২০১১ সালের ওই ঘটনায় দক্ষিণ ২৪ পরগনায় সংগ্রামপুর, মগরাহায় সহ সন্নিহিত এলাকায় বিষমদ খেয়ে মৃত্যু হয় মোট ১৭৩ জনের। দৃষ্টিশক্তি হারায় ১০ জন। এমনকি বিষমদ খেয়ে মৃত্যু হয় নাবালকেরও। খোঁড়া বাদশা শাস্তি পেলেও মুক্তি দেওয়া হয়েছে খোঁড়া বাদশার স্ত্রীকে।

উল্লেখ্য, রাজ্যের ভয়ঙ্কর ওই ঘটনার তদন্তের ভার সিআইডির হাতে তুলে দেওয়া হয় ২০১৪ সালে। তদন্তে নেমে সিআইডি খোঁড়া বাদশার সন্ধান পায়। জানা যায় তার আস্তানা থেকেই এলাকায় বিক্রি করা হতো চোলাই মদ। তদন্তে মোট খোঁড়া বাদশা, তার স্ত্রী-সহ মোট ৯ জনেক বিরুদ্ধে চার্জশিট দেয় সিআইডি। তবে ওই মামলায় ধরা হয় মোট ২১ জনকে।

আরও পড়ুন-Babul-এর মানভঞ্জনে তৎপর BJP, আজ বৈঠক করবেন JP Nadda

তদন্তে উঠে আসে চোলাই মদে নেশার তীব্রতা বাড়ানোর জন্যে মেশানো হতো বিষাক্ত রাসায়নিক। এর মাত্রা বেড়ে যাওয়াতেই অত জনের মৃত্যু ঘটে। 

মোট ২১ জনকে গ্রেফতার করা হলেও প্রমাণের অভাবে মুক্তি পেয়ে যায় খোঁড়ার স্ত্রী শাকিলা, স্বপন মোদক, বক্রেশ্বর মোদক, ভীম মিস্ত্রি, রফিক ফকিরের মতো অভিযুক্ত।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.