মেট্রোর সুড়ঙ্গের কাজের জেরে পরপর ভেঙে পড়ছে বাড়ি, আতঙ্কে বউবাজার

ইতিমধ্যেই ভেঙে পড়েছে একাধিক বাড়ি। ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভূগর্ভস্থ অংশের কাজের জন্যই জন্যই এই বিপত্তি বলে অভিযোগ। আতঙ্কে এলাকাবাসী।

Updated By: Sep 2, 2019, 04:02 PM IST
মেট্রোর সুড়ঙ্গের কাজের জেরে পরপর ভেঙে পড়ছে বাড়ি, আতঙ্কে বউবাজার

নিজস্ব প্রতিবেদন: শনিবার সন্ধে নাগাদ আচমকাই ভূমিকম্পের মতো কেঁপে ওঠে কলকাতা পুরসভার ৪৮ নম্বর ওয়ার্ডের দুর্গা পিথুরি লেন। বড় বড় ফাটল ধরা পড়ল বউবাজার থানা এলাকার একাধিক বাড়িতে। ইতিমধ্যেই ভেঙে পড়েছে একাধিক বাড়ি। ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভূগর্ভস্থ অংশের কাজের জন্যই জন্যই এই বিপত্তি বলে অভিযোগ। আতঙ্কে এলাকাবাসী।

৭ থেকে ১০টি বাড়ির বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। স্থানীয় বিভিন্ন হোটেল ও লজে রাখা হয়েছে তাঁদের। বের করে আনা হচ্ছে শিশু এবং বৃদ্ধদের। এলাকা ফাঁকা করার কাজ করছে পুলিস। ঘটনাস্থলে পৌঁছেছেন মেট্রোর আধিকারিকরাও। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে এলাকায়। খোলা হয়েছে কন্ট্রোল রুম। 

আরও পড়ুন: জোয়ারে আহিরীটোলা ঘাটের জেটি ভেঙে বিপত্তি, জখম ২

এলাকার পুরনো বাড়িটগুলির দেওয়াল ও মেঝেতেও বড় বড় ফাটলের দেখা মিলেছে। বাড়ছে ফাটল। পরপর  ভেঙে পড়ছে চাঙড়। হেলে পড়েছে একাধিক বাড়ি। গায়ে গায়ে লাগোয়া হওয়ার কারণেই এই বিপত্তি বলেই মনে করছেন স্থানীয় বাসিন্দারা। ফাটলের দেখা মিলেছে রাস্তাতেও। পরিস্থিতি সামাল দিতে হিমসিম খাচ্ছেন বিপর্যয় মোকাবিলা বাহিনী।  পাশাপাশি তাঁদের অভিযোগ, মেট্রোর কাজের জন্য আগাম সতর্কবার্তা দেওয়া হয়নি। কোনও নোটিশ ছাড়ায় শুরু হয়েছে কাজ। এ বিষয়ে মুখ খোলেননি মেট্রোরেল আধিকারিকরা। উল্লেখ্য, ইতিমধ্যেই মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। 

.