হুদহুদের প্রভাব পড়বে রাজ্যেও

  রবিবার দুপুরের মধ্যেই অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে ১৩০  থেকে ১৪০  কিলোমিটার বেগে আছড়ে পড়তে চলেছে হুদহুদ। শনিবার থেকেই দক্ষিণবঙ্গজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Updated By: Oct 8, 2014, 06:30 PM IST
হুদহুদের প্রভাব পড়বে রাজ্যেও

কলকাতা:  রবিবার দুপুরের মধ্যেই অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে ১৩০  থেকে ১৪০  কিলোমিটার বেগে আছড়ে পড়তে চলেছে হুদহুদ। শনিবার থেকেই দক্ষিণবঙ্গজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

রবিবার দুপুরের মধ্যেই অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম ও ওড়িশার মাঝামাঝি স্থলভাগে আছড়ে পড়তে চলেছে হুদহুদ। ঝড়ের গতিবেগ থাকবে ঘণ্টায় একশো তিরিশ থেকে একশো চল্লিশ কিলোমিটার।

ঘূর্ণিঝড়ের আপাত গতিবেগ বিচার করে আবহাওয়াবিদরা জানাচ্ছেন, হুদহুদের পরোক্ষ প্রভাব পড়বে রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে। এর জেরে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, মেদিনীপুর সংলগ্ন পুরুলিয়া সহ রাজ্যের বেশকয়েকটি  জেলায় ব্যাপক বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া বইবে। হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় প্রায় পঞ্চাশ থেকে ষাট কিলোমিটার। সেইসঙ্গে দক্ষিণবঙ্গজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনার কথাও জানানো হয়েছে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে শুক্রবার থেকেই শুরু হবে বৃষ্টি। শুক্রবার হাওয়ার গতি কম থাকলেও রবিবার গতিবেগ থাকবে প্রায়  ষাট কিলোমিটার।  দীঘায় সমুদ্র উত্তাল থাকার কারণে সেই সময় যাঁরা মাছ ধরতে গেছেন তাঁদের অবিলম্বে ফিরে আসার সতর্কতা জারি করা হয়েছে। সতর্ক করা হয়েছে দেশের সমুদ্র উপকূলবর্তী পর্যটন কেন্দ্রগুলিকেও। পর্যটকদের শনিবারের মধ্যে নিরাপদ স্থানে চলে যাওয়ার সতর্কতা জারি করা হয়েছে।

 

.