'আমি নির্বাচিত, আপনি মনোনীত', রাজ্যপালকে ৫ পাতার কড়া চিঠি মুখ্যমন্ত্রীর

"মনে হয় ভুলে গিয়েছেন আমি নির্বাচিত মুখ্যমন্ত্রী। আর আপনি মনোনীত রাজ্যপাল।"

Reported By: সুতপা সেন | Updated By: Apr 23, 2020, 07:06 PM IST
'আমি নির্বাচিত, আপনি মনোনীত', রাজ্যপালকে ৫ পাতার কড়া চিঠি মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : করোনা আবহের মধ্যেই অন্য মাত্রা নিল রাজ্য-রাজ্যপাল সংঘাত। রাজ্যপালকে ৫ পাতার কড়া চিঠি দিলেন মুখ্যমন্ত্রী। চরমে পৌঁছল রাজ্যের প্রশাসনিক প্রধান ও সাংবিধানিক প্রধানের সংঘাত। 

সংবিধানে বর্ণিত ক্ষমতা ও পদমর্যাদার উল্লেখ করে চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, "মনে হয় ভুলে গিয়েছেন আমি নির্বাচিত মুখ্যমন্ত্রী। আর আপনি মনোনীত রাজ্যপাল। আপনি আমার ও মন্ত্রিসভার পরামর্শ উপেক্ষা করতে পারেন। কিন্তু আমার ও মন্ত্রিসভার কাজে হস্তক্ষেপ কেন?"

চিঠিতে মুখ্যমন্ত্রী আরও তোপ দেগেছেন, "আপনি আমাকে সরাসরি আক্রমণ করেছেন। আপনার শব্দচয়ন ও বলার ভঙ্গি অসংসদীয়। প্রথম দিন থেকেই আমার পরামর্শ আপনি এড়িয়ে গিয়েছেন।" তাই বাধ্য হয়েই এই চিঠি তিনি জনসক্ষে এনেছেন বলে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত রাজ্য প্রশাসনের সঙ্গে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সংঘাত সুবিদিত। একাধিকবার একাধিক ইস্যুতে রাজ্যপাল এর আগে রাজ্য সরকার ও রাজ্যের বিভিন্ন মন্ত্রীর সমালোচনায় সরব হয়েছেন। যার অন্যথা ঘটেনি করোনা ও লকডাউন আবহেও। 

এবার সরাসরি জবাব দিলেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, বুধবার সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়কে বলতে শোনা গিয়েছিল, "রাজ্যপাল সম্পর্কে যত কম বলা যায়, ততই ভালো।" তারপরই আজ সামনে এল রাজ্যপালকে লেখা মুখ্যমন্ত্রীর কড়া চিঠি।

আরও পড়ুন, দেশে করোনা আক্রান্ত ২১ হাজার পেরল, ৭৮ জেলায় ১৪ দিনে কোনও সংক্রমণ নেই : স্বাস্থ্যমন্ত্রক

.