Kunal Ghosh: 'আমি পাগল নই, নাটক করিনি, আজ প্রমাণিত', স্পষ্ট কথা 'দোষী' কুণালের

 সারদা মামলায় জেলবন্দি অবস্থায় ২০১৪-র ১৩ই নভেম্বর কুণাল ঘোষের বিরুদ্ধে আত্মহত্যার অভিযোগ ওঠে। দোষী সাব্যস্ত হলেও কুণাল ঘোষের শাস্তি মকুব করা হয়েছে।

Updated By: May 13, 2022, 03:25 PM IST
Kunal Ghosh: 'আমি পাগল নই, নাটক করিনি, আজ প্রমাণিত', স্পষ্ট কথা 'দোষী' কুণালের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : "আমি নির্দোষ। বৃহত্তর  ষড়যন্ত্রের শিকার আমি। সেদিন যাঁরা বলেছিলেন আমি পাগল, নাটক করছি, আজ প্রমাণিত হল। রাজ্য সরকারের পুলিস প্রমাণ করল, আমি আত্মহত্যার চেষ্টা করেছিলাম। আমি পাগল নই। আমি নাটক করিনি। আজ প্রমাণিত।" ৮ বছরের মাথায় আত্মহত্যার মামলায় রায়ের পর বললেন কুণাল ঘোষ (Kunal Ghosh)। 

এদিন কুণাল বনাম রাজ্য সরকারের মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন কুণাল ঘোষ। সাংসদ-বিধায়কদের বিশেষ আদালতে দোষী সাব্যস্ত হন তিনি। যদিও দোষী সাব্যস্ত হলেও কুণাল ঘোষের শাস্তি মকুব করা হয়েছে। কুণাল ঘোষের সামাজিক সম্মানের দিকটি মাথায় রেখেই তাঁর শাস্তি মকুব করা হয়েছে বলে জানান বিচারক মনোজিৎ ভট্টাচার্য।

প্রসঙ্গত, সারদা মামলায় জেলবন্দি অবস্থায় ২০১৪-র ১৩ই নভেম্বর কুণাল ঘোষের বিরুদ্ধে আত্মহত্যার অভিযোগ ওঠে। ঘুমের ওষুধ খেয়ে তিনি আত্মহত্যার চেষ্টা করেন বলে অভিযোগ। যদিও জেল কর্তৃপক্ষ জানিয়েছিল যে, এরকম কোনও ঘটনা ঘটেনি। তবে চিকিৎসকরা জানান যে, তাঁর পেটের মধ্যে ঘুমের ওষুধ পাওয়া গিয়েছে। 

এদিন সাংসদ-বিধায়কদের বিশেষ আদালতে রায় ঘোষণা করে বিচারক মনোজিৎ ভট্টাচার্য জানান যে, মেডিকেল নথি থেকে এটা প্রমাণিত যে তিনি আত্মহত্যার চেষ্টা করেছিলেন। বিচারক বলেন, "আত্মহত্যার চেষ্টা হয়েছিল। কিন্তু শাস্তি দেব না। শুধু ওঁকে বলব, এই সিদ্ধান্ত ঠিক ছিল না। আপনি যে লড়াই করছেন, করুন। যত অবসাদই হোক, আত্মহত্যায় সমস্যার সমাধান হয় না।"

আরও পড়ুন, Tribal Woman Murder: হাটে বেরিয়ে নিখোঁজ, জঙ্গলে মিলল আদিবাসী মহিলার দেহ, 'ধর্ষণ ও খুন' দাবি বিজেপির

Dilip Ghosh: মধ্যাহ্নভোজে অধিকারী বাড়িতে দিলীপ, কী বললেন TMC সাংসদ দিব্যেন্দু?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.