Exclusive Abhishek: মুকুল-রাজীব-সব্য়সাচীর মতো শুভেন্দুর জন্যও কি তৃণমূলের দরজা খোলা? কী বললেন অভিষেক

 তিনি কি নেত্রীর মতো উদার? কী বললেন অভিষেক?

Updated By: Feb 6, 2022, 09:46 PM IST
Exclusive Abhishek: মুকুল-রাজীব-সব্য়সাচীর মতো শুভেন্দুর জন্যও কি তৃণমূলের দরজা খোলা? কী বললেন অভিষেক

নিজস্ব প্রতিবেদন: মুকুল রায়, রাজীব বন্দ্যোপাধ্য়ায় বা সব্যসাচী দত্ত। বিজেপি (BJP) থেকে তৃণমূল কংগ্রেসে (TMC) 'ঘরওয়াপসি' হয়েছে বেশ কয়েকজন হেভিওয়েট নেতার। কিন্তু শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কী করবেন রাজ্যের বিরোধী দলনেতা? বাকিদের মতো তিনিও কি তৃণমূলে ফিরবেন বা ফিরতে চাইলে তাঁকে কি নেবে শাসক দল? Zee ২৪ ঘণ্টার সঙ্গে খোলামেলা আলোচনায় এই বিষয়ে মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়  (Abhishek Banerjee)।    

একুশের বিধানসভা ভোটের মাস কয়েক আগে, বঙ্গ রাজনীতিতে ঘটে এক অভূতপূর্ব ঘটনা। মেদিনীপুর কলেজ ময়দানে তৃণমূল কংগ্রেস (TMC) ছেড়ে বিজেপিতে (BJP) যোগ দেন তৎকালীন রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ঘাসফুল ছেড়ে অমিত শাহের (Amit Shah) উপস্থিতিতে হাতে তুলে নেন পদ্ম-পতাকা। ‘তোলাবাজ ভাইপো হাঠাও’ স্লোগান দেন তিনি। কখনও মমতা, কখনও অভিষেক, এমনকী সর্বভারতীয় সাধারণ সম্পাদকের স্ত্রীর বিরুদ্ধেও নানান অভিযোগ করেন রাজ্যের বিরোধী দলনেতা।  

এহেন শুভেন্দু অধিকারীকে ঘরে ফেরানোর (Suvendu Adhikari)-র সম্ভাবনা নিয়ে এবার মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়  (Abhishek Banerjee)। তাঁর জবাব, "সেটা দলনেত্রী ঠিক করবেন। আমি আবার অবস্থান স্পষ্ট করে বলছি। সেটা শুভেন্দু অধিকারী হোক বা যেই হোক, যে তৃণমূলের দুঃসময়ে এই ভেবে গিয়েছে যে তৃণমূল আর আসবে না এবং এই দলে আর থাকব না, তাঁদেরকে দলে নেওয়া উচিত নয়। যদিও বা নেওয়া হয়, তাঁদের প্রায়শ্চিত্ত করিয়ে নেওয়া উচিত। কোনও পদ, কোনও টিকিট দেওয়া উচিত নয়।" সেক্ষেত্রে সব্যসাচী দত্তকে কর্পোরেশন ভোটের টিকিট দেওয়া 'নেত্রীর উদারত' বলেই দাবি করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। উল্টে জানান, তিনি ততটা উদার নন, বরং 'বাস্তাববাদী, বিজ্ঞানসম্মত'। 

আরও পড়ুন: Exclusive Abhishek: 'বিশ্বাসঘাতকদের চিহ্নিত করেছে I-PAC', নাম না করে শুভেন্দুকে নিশানা অভিষেকের

আরও পড়ুন: Exclusive Abhishek: "এক পরিবার থেকে ১ জনই রাজনীতি করবে, বিল আনুক BJP, প্রথম ভোট আমি দেব"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.