WB Weather Update: শীতের দরবারে অনাহূত বর্ষা! ভোর থেকেই বিপর্যস্ত কলকাতার জনজীবন...

WB Weather Update: কলকাতায় ভোর থেকে এখনও পর্যন্ত ১৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানা গিয়েছে। মিগজাউম কলকাতার শীতকে সরিয়ে অকালবর্ষা ডেকে এনেছে। যার জেরে ভোর থেকেই বিপর্যস্ত জনজীবন।

Updated By: Dec 7, 2023, 03:23 PM IST
WB Weather Update: শীতের দরবারে অনাহূত বর্ষা! ভোর থেকেই বিপর্যস্ত কলকাতার জনজীবন...

অয়ন ঘোষাল: কলকাতায় ভোর থেকে এখনও পর্যন্ত (দুপুর পর্যন্ত) ১৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানা গিয়েছে। মিগজাউম কলকাতার শীতকে সরিয়ে অকালবর্ষা ডেকে এনেছে। যার জেরে ভোর থেকেই বিপর্যস্ত জনজীবন। নানা জায়গায় জল জমেছে, যানজট হয়েছে। সব মিলিয়ে কলকাতার চাকা আজ বৃহস্পতিবার সকাল থেকেই থমকে। 

আরও পড়ুন: Rain in Bengal: বাঁকুড়া-পুরুলিয়া জুড়ে ডুবল ধান ও আলু! অকাল বৃষ্টিতে মাথায় হাত চাষিদের...

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই সকাল থেকেই চলেছে ঝিরঝিরে বৃষ্টি। আকাশের মুখ ভার। আবহাওয়া দফতরের খবর, আগামীকাল শুক্রবারের আগে এই অবস্থার বদল হচ্ছে না। শীতের আমেজ ফিরবে শনিবার থেকে।

সকালের আবহাওয়া সংক্রান্ত খবরে বলা হয়েছিল, আজ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মালদহ ও উত্তর দিনাজপুরে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া এবং কলকাতাতেও বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছিল। আকাশ মেঘলা থাকবে। তবে আগামীকাল শুক্রবার থেকে আবহাওয়ার বদল হবে। আর শনিবার থেকে তাপমাত্রা নামবে। পরের সপ্তাহে মঙ্গলবারের মধ্যে রাতের তাপমাত্রা ৩-৫ ডিগ্রি নামবে। তবে দিনের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

উত্তরবঙ্গেও আজ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে মালদহ এবং দিনাজপুরে। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা, আংশিক মেঘলা আকাশ। আগামী ৩-৪ দিনে উত্তরবঙ্গে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে।  দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সিকিমে হালকা তুষারপাতের সম্ভাবনা। এর প্রভাব পড়তে পারে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়।  

কলকাতার ক্ষেত্রে যা বলা হয়েছিল তা অক্ষরে-অক্ষরে মিলে গিয়েছে। আকাশ সারাদিনই মেঘলা। হালকা থেকে মাঝারি কয়েক পশলা বৃষ্টি চলেছে। কোথাও কোথাও একটু ভারী বৃষ্টিও হয়েছে। রাতের তাপমাত্রা বেশি থাকলেও দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকায় দিনভর মনোরম পরিবেশ। 

আরও পড়ুন: Mamata Banerjee: শ্রমিকদের সঙ্গেই ঝুড়ি মাথায়, ফুচকা-মোমোর পর এবার পাহাড়ে চা-পাতা তুললেন মমতা!

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় মিগজাউম এখন নিম্নচাপের রূপ নিয়ে ছত্তীসগঢ় এলাকায়। পশ্চিমি ঝঞ্ঝা আসবে সোমবার। একটি পশ্চিমি ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্ত রয়েছে হরিয়ানার উপরে। রাজস্থানের উপরেও রয়েছে একটি ঘূর্ণাবর্ত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.