সারদা কাণ্ড: সিবিআই-এর নজরে আইআরসিটিসি, আদলতে সিবিআইকে তোপ রজতের

আদালতে ফের সিবিআইয়ের বিরুদ্ধে তোপ দাগলেন সারদাকাণ্ডে ধৃত প্রাক্তন পুলিসকর্তা রজত মজুমদার। আজ আলিপুর আদালতে তিনি অভিযোগ করেন, সিবিআই তাঁকে দিয়ে নানা মুখরোচক কথা বলিয়ে নিতে চাইছে। সিবিআই তাঁকে সংজ্ঞাহীন অবস্থায় গ্রেফতার করেছে বলেও এদিন অভিযোগ করেন ওই প্রাক্তন পুলিসকর্তা।  

Updated By: Sep 17, 2014, 08:33 AM IST
সারদা কাণ্ড: সিবিআই-এর নজরে আইআরসিটিসি, আদলতে সিবিআইকে তোপ রজতের

কলকাতা: আদালতে ফের সিবিআইয়ের বিরুদ্ধে তোপ দাগলেন সারদাকাণ্ডে ধৃত প্রাক্তন পুলিসকর্তা রজত মজুমদার। আজ আলিপুর আদালতে তিনি অভিযোগ করেন, সিবিআই তাঁকে দিয়ে নানা মুখরোচক কথা বলিয়ে নিতে চাইছে। সিবিআই তাঁকে সংজ্ঞাহীন অবস্থায় গ্রেফতার করেছে বলেও এদিন অভিযোগ করেন ওই প্রাক্তন পুলিসকর্তা।  

আইনজীবীর পাশাপাশি নিজেও এদিন আত্মপক্ষ সমর্থনে সওয়াল করেন রজত মজুমদার। তদন্তের নামে সিবিআই তাঁর ওপর চাপ সৃষ্টি করছে বলেও এদিন সরব হনরাজ্য পুলিসের প্রাক্তন এই ডিজি। সিবিআইয়ের তরফে অবশ্য ওই প্রাক্তন পুলিসকর্তার সব অভিযোগ অস্বীকার করা হয়। তদন্তে তিনি আদৌ সহযোগিতা করছেন না বলেও আদালতে জানান সিবিআইয়ের আইনজীবী । বিচারক প্রাক্তন এই পুলিসকর্তাকে আরও তিনদিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

সারদা কাণ্ডে আরও এক ময়দান যোগ। এবার কালীঘাট ক্লাবের কর্মকর্তাদের জেরা করল ইডি। ক্লাবের সঙ্গে সারদার কী আর্থিক লেনদেন হয়েছিল তা জানতেই আজ ক্লাবকর্তাদের জেরা করে ইডি। ক্লাব কর্তা বাবলু কোলে জানিয়েছেন, দুহাজার নয় থেকে এগারো এই  দু বছরে তিরিশ লক্ষ টাকা সারদা গোষ্ঠী স্পনশর করেছিল ক্লাবকে। তার যাবতীয় নথি আজ ইডি কর্তাদের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ক্লাব কর্তা বাবলু কোলে।

সারদাকাণ্ডের তদন্তে আইআরসিটিসির দুই কর্তাকে ডেকে পাঠাল সিবিআই। সারদা ট্যুর অ্যান্ড ট্রাভেলস সংস্থার সঙ্গে আইআরসিটিসি সংস্থার চুক্তি নিয়ে জেরা করা হচ্ছে ওই দুই আধিকারিককে। রেলের সঙ্গে আইআরসিটি সংস্থার চুক্তির বিষয়টি সামনে আসার পর এনিয়ে সোচ্চার হয় বিরোধীরা। বিতর্ক সামনে আসার পর IRCTCর পক্ষে জানিয়ে দেওয়া হয়, IRCTC-র পরিষেবার সঙ্গে কখনই সরাসরি যুক্ত ছিল না সারদা ট্যুরস অ্যান্ড ট্রাভেলস। রেলের ক্যাটারিং ও পর্যটন সংস্থার সেলস এজেন্ট হিসেবে কাজ করেছিল ওই সংস্থা। তবে তারা আইআরসিটিসির অংশীদার বলে দাবি করে বিজ্ঞাপন দেয় সারদা ট্যুরস অ্যান্ড ট্রাভেলস সংস্থা।  দুহাজার দশের ডিসেম্বর থেকে দু হাজার বারোর জানুয়ারি পর্যন্ত তিনটি ট্যুরও সংগঠিত করে ওই সংস্থা। IRCTCর নাম ব্যবহার করে বাজার থেকে টাকা তোলার অভিযোগও রয়েছে  সারদা ট্যুর অ্যান্ড ট্রাভেলস সংস্থার বিরুদ্ধে। সারদা  ট্যুর অ্যান্ড ট্রাভেলস সংস্থার কী চুক্তি হয়েছিল, সেবিষয়েই জানতেই আইআরসিটিসির দুই আধিকারিককে জেরা করছে সিবিআই।

.