Investment in Bengal: বাংলার শিল্পের জন্য সুখবর, বিপুল অঙ্কের বিনিয়োগে আগ্রহী ইটালি

কলকাতায় মুখ্যসচিবের সঙ্গে  বৈঠক কনসাল জেনারেলের।

Updated By: Oct 20, 2021, 10:01 PM IST
Investment in Bengal: বাংলার শিল্পের জন্য সুখবর, বিপুল অঙ্কের বিনিয়োগে আগ্রহী ইটালি

নিজস্ব প্রতিবেদন: বাংলায় শিল্পের জন্য সুখবর। রাজ্যে বিনিয়োগ করতে চলেছে ইটালি। কোন কোন ক্ষেত্রে? বস্ত্রশিল্প, ফুড প্রসেসিং ও চামড়া শিল্পের বিনিয়োগের সম্ভাবনা। মুখ্যসচিবের সঙ্গে ইতিমধ্যেই বৈঠকও করেছেন ইটালির কনসাল জেনারেল। খুব তাড়াতাড়ি মৌ স্বাক্ষর হবে বলে খবর।

লকডাউনে বেহাল অর্থনীতি। কাজ হারিয়ে বিপাকে পড়েছেন বহু মানুষ। কোন পথে আসবে বিনিয়োগ আসবে রাজ্যে? বছর পাঁচেক আগে ইটালি সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে তৎকালীন শিল্পমন্ত্রী অমিত মিত্র। নবান্নের সূত্রে দাবি, সেবার ইটালিতে বিভিন্ন বেসরকারি, এমনকী সরকারি সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। বিদেশি শিল্পপতিদের কাছে বাংলার বিনিয়োগের সম্ভবনার কথা তুলে ধরেন তিনি। পরবর্তীতে ইটালি থেকে বাংলার আসে এক প্রতিনিধিদল। কথাবার্তা চলছিল, রাজ্যের প্রাক্তন শিল্পমন্ত্রী অমিত মিত্রের সঙ্গে বৈঠকও হয়েছে একাধিকবার। অবশেষে বিনিয়োগের সম্ভাবনা বাস্তবে রূপ পেতে চলেছে। 

আরও পড়ুন: RG Kar Medical: ছন্দে ফিরছে আরজি কর, কাজে ফিরলেন PGT-দের অধিকাংশই

জানা দিয়েছে, চলতি সপ্তাহের সোমবার দিল্লি থেকে কলকাতায় এসেছিলেন ইটালির কনসাল জেনারেল। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে বৈঠকও করে গিয়েছেন তিনি। আলোচনা অনেকটাই এগিয়েছে। গোটা বিষয়টি চূড়ান্ত করতে রাজ্যে আসতে পারেন ইটালির প্রতিনিধিদল। সব কিছু ঠিকঠাক থাকলে, দ্রুত মৌ স্বাক্ষর পর্বও মিটে যাবে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)