RG Kar Medical: ছন্দে ফিরছে আরজি কর, কাজে ফিরলেন PGT-দের অধিকাংশই

অনশন করে অসুস্থ হয়ে পড়েছেন এক ছাত্র। সেখ রাজকুমার নামে দ্বিতীয় বর্ষের ওই ছাত্রকে ভর্তি করা হয়েছে মেডিসিন বিভাগে

Updated By: Oct 20, 2021, 06:02 PM IST
RG Kar Medical: ছন্দে ফিরছে আরজি কর, কাজে ফিরলেন PGT-দের অধিকাংশই

নিজস্ব প্রতিবেদন: শেষ হতে চলেছে আর জি কর মেডিক্যাল কলেজের টানা অচলাবস্থা। হাসপাতাল কর্তৃপক্ষের আবেদনে সাড়া দিয়ে কাজে যোগ দিলেন অধিকাংশ হাউস স্টাফ। তবে এখনও অনশন চালিয়ে যাচ্ছেন বেশ কয়েকজন ইনটার্ন। পাঁচ ছাত্র এখন অনশন মঞ্চে রয়েছেন।

আরও পড়ুন-Tripura: তৃণমূল করার অপরাধে আবার আক্রান্ত কর্মী, অভিযোগের তীর BJP-র দিকে 

এদিকে, অনশন করে অসুস্থ হয়ে পড়েছেন এক ছাত্র। সেখ রাজকুমার নামে দ্বিতীয় বর্ষের ওই ছাত্রকে ভর্তি করা হয়েছে মেডিসিন বিভাগে। বর্ধমানের বাসিন্দা ওই ছাত্রের বমি হচ্ছে, জ্বর ও খিঁচুনি রয়েছে। তার ম্যালেরিয়া ও ডেঙ্গু টেস্ট করা হচ্ছে। বিকেলে তাকে সিসিইউতে স্থানান্তরিত করা হয়।

পড়ুয়াদের আন্দোলেন নিয়ে কর্তৃপক্ষের বক্তব্য, ছাত্ররা পরিবারের সদস্যদের মতো। তাদের সঙ্গে কোনও সংঘাত হলে তাদের আমরা জেলে পাঠাই না। তাদের বুঝিয়ে রাজি করাই। সেভাবেই সমস্যার সমাধান করা হবে। পড়ুয়াদের আন্দোলেন চোটে কয়েক দিন ধরেই রোগীদের হয়রানি চলছে। তবে এবার হাউস স্টাফরা কাজে যোগ দেওয়ায় সেই হয়রানি কিছুটা হলেও কমবে।

আরও পড়ুন-Burdwan: লক্ষ্মীপুজোর দিনে ভয়াবহ দুর্ঘটনা, লরি-টোটোর মুখোমুখি সংঘর্ষে মৃত ৪

অধ্যক্ষের পদত্যাগ সহ একাধিক দাবি নিয়ে গত আড়াই মাস ধরে আরজি কর মেডিক্যাল কলেজে আন্দোলেন করছিলেন পড়ুয়ারা। পরিস্থিতি স্বাভাবিক করতে ও সমস্য়া সমাধানে ৫ সদস্যের একটি মেন্টর গ্রুপ তৈরি করে স্বাস্থ্যভবন। তবে হাউস স্টাফরা কাজে যোগ দিলেও আন্দোলেন চলবে বলে জানা যাচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)