যাদবপুরের উপাচার্য-পদে সুরঞ্জনের মেয়াদ বাড়ল ২ বছর, রাজভবনের অনুমোদন না আসায় বিজ্ঞপ্তি জারি করল রাজ্যই

২০১৯ সালের জুনেও দু'বছরের জন্য মেয়াদ বেড়েছিল তাঁর।

Updated By: Jun 23, 2021, 07:35 PM IST
যাদবপুরের উপাচার্য-পদে সুরঞ্জনের মেয়াদ বাড়ল ২ বছর, রাজভবনের অনুমোদন না আসায় বিজ্ঞপ্তি জারি করল রাজ্যই

নিজস্ব প্রতিবেদন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসের মেয়াদ ওই পদে আরও দু'বছর বৃদ্ধি করল রাজ্য। মঙ্গলবার ২৩ জুনই ছিল তাঁর মেয়াদের শেষ দিন। শিক্ষা দফতরের তরফে মঙ্গলবারই বিজ্ঞপ্তি জারি করে সুরঞ্জনের এই মেয়াদ বৃদ্ধির কথা জানিয়ে দেওয়া হয়েছে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) উপাচার্য-পদে দায়িত্ব নেওয়ার পরে রাজ্যপালের সঙ্গে সুরঞ্জন দাসের (Vice-Chancellor Suranjan Das) সঙ্ঘাত বড় আকার নিয়েছিল। বিশ্ববিদ্যালয় চত্বরে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র ঘেরাও হওয়া এবং তাঁকে উদ্ধার করে আনতে স্বয়ং রাজ্যপালের সেখানে পৌঁছে যাওয়া নিয়ে রীতিমতো বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছিল। সেই ঘটনায় সুরঞ্জনকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল। যদিও তিনি যাননি।

আরও পড়ুন: উপনির্বাচন যতটা তাড়াতাড়ি সম্ভব করা উচিত, প্রধানমন্ত্রীকে অনুরোধ করব: Mamata

শিক্ষা দফতর (The state Higher Education department) সূত্রে খবর, কয়েক দিন আগেই রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে সুরঞ্জনের মেয়াদ বৃদ্ধির অনুমোদন চেয়ে প্রস্তাব পাঠিয়েছিল শিক্ষা দফতর। কিন্তু মঙ্গলবার দুপুর পর্যন্ত রাজ্যপালের দিক থেকে সেই অনুমোদন আসেনি। তাই রাজ্যই তাঁর মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত নিল। 

প্রসঙ্গত, এই নিয়ে দ্বিতীয় বার মেয়াদ বাড়ল সুরঞ্জন দাসের (Suranjan Das)। ২০১৫ সাল থেকে তিনি যাদবপুরের উপাচার্যের দায়িত্ব সামলে আসছেন। ২০১৯ সালের জুনেও দু'বছরের জন্য মেয়াদ বেড়েছিল তাঁর।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: অস্কারে মনোনীত হয়েছিল তাঁর নাম, কানে পুরস্কৃত, এদিকে তিনি 'আইএএস'ও! ব্যাপার কী?