Jadavpur University: 'ইচ্ছুক অধ্যাপক ও গবেষকদের জন্য লাইব্রেরি যেন খোলা রাখা হয়'

আগামিকাল, সোমবার থেকে বন্ধ রাজ্যের সমস্ত সরকারি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়। প্রতিবাদে উপাচার্যকে চিঠি  দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন।

Updated By: Apr 16, 2023, 08:41 PM IST
Jadavpur University: 'ইচ্ছুক অধ্যাপক ও গবেষকদের জন্য লাইব্রেরি যেন খোলা রাখা হয়'

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: প্রবল গরমের জন্য আপাতত এক সপ্তাহ বন্ধ থাকবে রাজ্যের সমস্ত সরকারি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়। সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে উপাচার্যকে চিঠি দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন। সঙ্গে আর্জি, 'ইচ্ছুক অধ্যাপক ও গবেষকদের জন্য  অফিস ও লাইব্রেরি যেন খোলা রাখা হয়'।

টানা ৫ দিন ধরে কলকাতায় তাপমাত্রা পারদ ৪০ ডিগ্রির উপরে! বুধবার পর্যন্ত  দক্ষিণবঙ্গের ১৫ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। বাদ যাবে না মালদহ  ও দুই দিনাজপুর! এমনকী, বাড়বে রাতের তাপমাত্রাও।  আগামিকাল সোমবার থেকে এক সপ্তাহ স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এই মর্মে বিজ্ঞপ্তিও জারি করেছে শিক্ষা দফতর।

আরও পড়ুন: Heat Waves: সোমবার থেকে বন্ধ রাজ্যের সমস্ত সরকারি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়.

শিক্ষক সংগঠনে তরফে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যকে লেখা  চিঠিতে উল্লেখ, 'অনেক আগে থেকে পরীক্ষা ও পাঠ্যক্রম সংক্রান্ত কাজ এই সময়ে নির্ধারিত ছিল। ফাইনাল ইয়ারের যেসমস্ত পড়ুয়ারা চাকরিতে বা উচ্চশিক্ষার জন্য ভর্তি হবে, তাঁরাও ক্ষতিগ্রস্ত হবেন। এই সিদ্ধান্তই ফের প্রমাণ করল যে, উচ্চ শিক্ষার রাজ্য সরকারের অগ্রাধিকারের তালিকা নেই এবং বিশ্ববিদ্য়ালয়ের কোনও নিজস্ব ক্ষমতা নেই'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.