Jharkhand Lawyer arrested: গুরুতর অভিযোগ; কলকাতায় গ্রেফতার ঝাড়খণ্ডের আইনজীবী, উদ্ধার বিপুল টাকা

ধৃতের আইনজীবী সংবাদমাধ্যমে বলেন, থানায় ফোন করেছি। পুলিস হাইড অ্য়ান্ড সিক খেলছে। কাউকে পুলিস ধরলে তার পরিবারের জানার অধিকার রয়েছে তাকে কোথায় রাখা হয়েছে। থানায় যে অফিসাররাই ফোন ধরছেন তারা বলছেন কোথায় ধৃতকে রাখা হয়েছে তা বলতে পারবেন না

Updated By: Aug 1, 2022, 05:28 PM IST
Jharkhand Lawyer arrested: গুরুতর অভিযোগ; কলকাতায় গ্রেফতার ঝাড়খণ্ডের আইনজীবী, উদ্ধার বিপুল টাকা

রণয় তেওয়ারি: ঝাড়খণ্ডের বিধায়কের পর এবার কলকাতা পুলিসের জালে এক আইনজীবী। ৫০ লাখ টাকা প্রতারণার অভিয়োগে গ্রেফতার করা হয়েছে রাজীব কুমার নামে ওই আইনজীবীকে। শহরের এক শপিং মল থেকে ওই আইনজীবীকে গ্রেফতার করেছে পুলিস। আজ তাঁকে ব্য়াঙ্কশাল আদালতে তোলা হয়ে বিচারক তাঁকে ৬ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন।

পুলিস সূত্রে খবর, কলকাতার এক ব্যবসায়ীর বিরুদ্ধে রাঁচি হাইকোর্টে জনস্বার্থ মামলা করেন ধৃত ওই আইনজীবী। মামলা প্রত্যাহারের জন্য ১০ কোটি টাকা তিনি দাবি করেন। এমনটাই পুলিস সূত্রে খবর। তোলাবাজির প্রথম কিস্তির ৫০ লাখ টাকা দেওয়ার কথা ছিল। সেইসময় হাতেনাতে তাকে গ্রেফতার করে কলকাতা পুলিস। এনিয়ে একটি অডিয়ো ক্লিপ ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। সেখানে এক ব্যক্তির কাছ থেকে অন্য একজন ১০ কোটি টাকা চাইছেন। এমনটাই শোনা গিয়েছে। যদিও ওই ক্লিপের সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা। 

এনিয়ে ধৃতের আইনজীবী সংবাদমাধ্যমে বলেন, থানায় ফোন করেছি। পুলিস হাইড অ্য়ান্ড সিক খেলছে। কাউকে পুলিস ধরলে তার পরিবারের জানার অধিকার রয়েছে তাকে কোথায় রাখা হয়েছে। থানায় যে অফিসাররাই ফোন ধরছেন তারা বলছেন কোথায় ধৃতকে রাখা হয়েছে তা বলতে পারবেন না। শেষপর্যন্ত আমি থানাতেও গিয়েছিলাম। ওখান থেকে বলা হল বড় সাহেবদের সঙ্গে কথা বলতে হবে। পুলিস কেন এমন করছে তা বুঝতে পারছি না। 

অন্যদিকে, এনিয়ে ধৃতের ছেলে অভেদ কুমারের দাবি, বাবাকে ফাঁসানো হয়েছে। ওরা বাবাকে ট্র্য়াক করছিল। বাবাকে কেউ একটা ফোনে বলেছিল তার সঙ্গে কেউ দেখা করতে চায়। বাবা বলল দশ মিনিটে ফিরে আসছি। এক ঘণ্টা পরও বাবা ফিরে আসেনি। বাবার ফোনটা আমার কাছে ছিল। ওই ফোনে একটি ফোন এলে আমি ধরি। ওই প্রান্ত থেকে বলা হয় হেয়ার স্ট্রিট থানা থেকে বলছি। আপনার বাবা আমাদের হেফাজতে রয়েছে। ওরা আগে থেকেই ওখানে তৈরি ছিল। তা নাহলে আপনি মলে গেলেন আর আপনার হাতে টাকার ব্যাগ ধরিয়ে দিল?

এদিকে, আজ আদালতে বিচারক বলেন, পুলিস অভিযুক্তের বিরুদ্ধে কোনও প্রমাণ দিতে পারেনি। অভিযোগকারীর বাড়ি সল্টলেকে। অভিযোগ করা হয়েছে হেয়ার স্ট্রিট থানায়। ধরা হয়েছে কোয়েস্ট মল থেকে। কাছাকাছি কড়েয়া থানায় কিছু জানানো হয়নি কেন।

আরও পড়ুন-মমতা ক্যাবিনেটে যোগ-বিয়োগ! সম্ভাব্য ৫ নতুন মন্ত্রী কারা, বাদের তালিকায় কে কে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.