জ্ঞানেশ্বরীকাণ্ড: ধৃত 'অমৃতাভ'-র DNA স্যাম্পেল আজ পাঠানো হচ্ছে দিল্লিতে

'জীবিত' থাকা অমৃতাভকে 'মৃত' হিসেবে দেখিয়ে রেলকে ভুয়ো তথ্য দিয়ে ক্ষতিপূরণের টাকা এবং চাকরি নেওয়ার অভিযোগ ওঠে অমৃতাভ ও তাঁর বাবার বিরুদ্ধে

Updated By: Jun 25, 2021, 01:37 PM IST
জ্ঞানেশ্বরীকাণ্ড: ধৃত 'অমৃতাভ'-র DNA স্যাম্পেল আজ পাঠানো হচ্ছে দিল্লিতে

নিজস্ব প্রতিবেদন: জ্ঞানেশ্বরী প্রতারণাকাণ্ডে ধৃত অমৃতাভ চৌধুরীকে জেরা করে মিলেছে একাধিক অসঙ্গতি। ডিএনএ সার্টিফিকেটকে হাতিয়ার করেই ওই রেল দুর্ঘটনায় ক্ষতিপূরণ ও চাকরি পেয়েছিল অমৃতাভ-র পরিবারের একজন। প্রশ্ন উঠছে তাহলে কি ওই ডিএনএ টেস্টের রিপোর্টটাই জাল? ধৃত এই অমৃতাভ আসলে কে?

আরও পড়ুন-Kasba Fake Vaccine Case: পুরসভার কর্মীদের 'ভুয়ো' নামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট দেবাঞ্জনের, নাম জড়াল রাষ্ট্...

'আসল' অমৃতাভ-র পরিচয় জানাতে গতকালই এসএসকেএম হাসপাতালে হয় অমৃতাভ-র ডিএনএ ও ওসিফিকেশন টেস্ট। এবার ডিএনএ-র সেই স্যাম্পেল আজ পাঠানো হচ্ছে দিল্লিতে।

উল্লেখ্য, রবিবার অমৃতাভ চৌধুরী(Amritabha Chowdhury) ও তাঁর বাবাকে নিজাম প্যালেসে জেরা করে সিবিআই। সূত্রের খবর, জেরাতে চূড়ান্ত অসঙ্গতি ছিল। অমৃতাভ চৌধুরী ইঞ্জিনিয়ারিং পাস করেছিলেন। কিন্তু জেরায় সে তথ্য 'মনেই করতে পারেননি' ধৃত। অমৃতাভর দাবি তাঁর স্মৃতি হারিয়ে গিয়েছে। তবে সিবিআই সূত্রে খবর, কয়েকটি নির্দিষ্ট প্রশ্নের ক্ষেত্রেই এই স্মৃতিলোপের কথা জানাচ্ছেন ধৃত ব্যক্তি।

আরও পড়ুন-'গদ্দার' সুনীল মণ্ডল, সাংসদকে দলে ফেরানোর বিরোধিতায় পড়ল পোস্টার

সূত্রের খবর সিবিআই অফিসারদের অমৃতাভ জানান যে, তিনি ২০১৭ সালে হঠাৎ ফিরে আসেন। পরিবারের কাছে এমনটাই দাবি করেন অমৃতাভ। তিনি জানান যে দুর্ঘটনার পর স্মৃতিশক্তি হারিয়ে গিয়েছে তাঁর। তাই এত বছর কোথায় ছিলেন তা মনে নেই। সিবিআইয়ের কাছে অমৃতাভ এও দাবি করছেন যে তিনিই 'আসল' অমৃতাভ। 

প্রসঙ্গত, ২০১০ সালে ২৮ মে জ্ঞানেশ্বরী এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যু হয় প্রায় ১৫০ জনের। সেখানে 'জীবিত' থাকা অমৃতাভকে 'মৃত' হিসেবে দেখিয়ে রেলকে ভুয়ো তথ্য দিয়ে ক্ষতিপূরণের টাকা এবং চাকরি নেওয়ার অভিযোগ ওঠে অমৃতাভ ও তাঁর বাবার বিরুদ্ধে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.