আন্দোলনের চাপে পিছু হটল কর্তৃপক্ষ, খোলা হল যাদবপুরের দু নম্বর গেট

আন্দোলনের চাপে ফের পিছু হঠল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। খুলে দেওয়া হল দু নম্বর গেট। হাইকোর্টের নির্দেশ মতো বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ করতে বৃহস্পতিবারই এক নির্দেশিকা জারি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেই নির্দেশিকার জোরেই বন্ধ করে দেওয়া হয় দু নম্বর গেট। প্রতিবাদে সরব হন অধ্যাপক ও কর্মচারীরা। VO: আদালতের নির্দেশকে হাতিয়ার করে কর্তৃপক্ষের নির্দেশিকা। যার জেরে শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চোখে পড়ল অভিনব দৃশ্য। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি গেটে মোতায়েন ছিল পুলিস পিকেট। ছাত্রছাত্রী থেকে অধ্যাপক, কিংবা অশিক্ষক কর্মচারী। সকলকেই ক্যাম্পাসে ঢুকতে হয় গেটে পরিচয় পত্র দেখিয়ে।  দুনম্বর গেট ছিল পুরোপুরি বন্ধ। বিশ্ববিদ্যালয়ের ব্যাঙ্ক সংলগ্ন এই গেট বন্ধ থাকায় অসুবিধায় পড়েন সকলেই। গেট বন্ধের প্রতিবাদে বিক্ষোভে সামিল হন অধ্যাপক ও কর্মচারীরা।

Updated By: Sep 26, 2014, 07:45 PM IST
আন্দোলনের চাপে পিছু হটল কর্তৃপক্ষ, খোলা হল যাদবপুরের দু নম্বর গেট

কলকাতা: আন্দোলনের চাপে ফের পিছু হঠল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। খুলে দেওয়া হল দু নম্বর গেট। হাইকোর্টের নির্দেশ মতো বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ করতে বৃহস্পতিবারই এক নির্দেশিকা জারি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেই নির্দেশিকার জোরেই বন্ধ করে দেওয়া হয় দু নম্বর গেট। প্রতিবাদে সরব হন অধ্যাপক ও কর্মচারীরা। VO: আদালতের নির্দেশকে হাতিয়ার করে কর্তৃপক্ষের নির্দেশিকা। যার জেরে শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চোখে পড়ল অভিনব দৃশ্য। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি গেটে মোতায়েন ছিল পুলিস পিকেট। ছাত্রছাত্রী থেকে অধ্যাপক, কিংবা অশিক্ষক কর্মচারী। সকলকেই ক্যাম্পাসে ঢুকতে হয় গেটে পরিচয় পত্র দেখিয়ে।  দুনম্বর গেট ছিল পুরোপুরি বন্ধ। বিশ্ববিদ্যালয়ের ব্যাঙ্ক সংলগ্ন এই গেট বন্ধ থাকায় অসুবিধায় পড়েন সকলেই। গেট বন্ধের প্রতিবাদে বিক্ষোভে সামিল হন অধ্যাপক ও কর্মচারীরা।

জোড়া আন্দোলনের চাপে শেষ পর্যন্ত পিছু হঠে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিকেলে খুলে দেওয়া হয় দুনম্বর গেট।

যদিও, উপাচার্যের পদত্যাগের দাবিতে এখনও অনড় জুটা। ক্লাস বয়কট চালিয়ে যাচ্ছেন ছাত্রছাত্রীরাও। শুক্রবারও সারাদিন অরবিন্দ ভবনের সামনে অবস্থান বিক্ষোভ করেন তাঁরা। তবে রেজিস্ট্রার এলেও, উপাচার্য এদিন বিশ্ববিদ্যালয়ে আসেননি। এদিকে,বিশ্ববিদ্যালয়ের পুজোর ছুটি একদিন এগিয়ে এসেছে। সপ্তমী নয়, ষষ্ঠী থেকেই বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়। কর্তৃপক্ষ জানিয়েছে, রাজ্য সরকারের ছুটির সঙ্গে সামঞ্জস্য রাখতেই এই সিদ্ধান্ত।

 

.