Kolkata High Court: বদলে গেল এজলাশ, এবার প্রাইমারী টেট-র মামলা শুনবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

শুক্রবার নতুন বদল করা হল কলকাতা হাই কোর্টে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের হাতে থাকা বিভিন্ন মালা সরে গেল রাজশেখর মান্থার এজলাশে। 

Updated By: Jun 3, 2022, 10:35 PM IST
Kolkata High Court: বদলে গেল এজলাশ, এবার প্রাইমারী টেট-র মামলা শুনবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: কলকাতা হাইকোর্টে বিচারপতিদের বিচার্য বিষয় বদল করা হল। স্কুল সার্ভিস সংক্রান্ত মামলা, কলেজ, আপার প্রাইমারি মামলাগুলি এবার থেকে শুনবেন বিচারপতি রাজশেখর মান্থা। 

শুক্রবার নতুন বদল করা হল কলকাতা হাই কোর্টে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের হাতে থাকা বিভিন্ন মালা সরে গেল রাজশেখর মান্থার এজলাশে। এসএসসি, আপার প্রাইমারি সহ বেশ কিছু মামলা এবার থেকে শুনবেন বিচারপতি রাজশেখর মান্থা। 

অন্যদিকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় শুনবেন প্রাইমারি এবং শ্রম সংক্রান্ত মামলা। এছাড়া প্রাইমারী টেট-র মামলাও শুনবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

একক বেঞ্চের সঙ্গে সঙ্গেই বদল হয়েছে আপিল বেঞ্চেও। এসএসসি, আপার প্রাইমারির মামলাগুলি আপিল বেঞ্চে এতদিন শুনতেন বিচারপতি হরিশ ট্যান্ডন। এবার থেকে আপিল বেঞ্চে এই মামলাগুলি শুনবেন বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন: Calcutta University: অফলাইনেই পরীক্ষা, সিন্ডিকেট বৈঠকে সিলমোহর কলকাতা বিশ্ববিদ্যালয়ের

সাম্প্রতিক অতীতে শুধু নিয়োগ মামলা নয়, রাজ্যে গত কয়েক মাসে একের পর এক মামলায় তাঁর এজলাস থেকেই এসেছে CBI তদন্তের নির্দেশ। তালিকায় রয়েছে পার্থ, পরেশদের মতো ভিভিআইপি-দের নামেও দায়ের হওয়া মামলা।   

শাসকদলের আইনজীবী সেল ধর্ণা দেয় তাঁর এজলাশের বাইরে। এপ্রিল মাসে তাঁর এজলাস বয়কটের ডাক দেয় কলকাতা হাইকোর্টের বার অ্যাসোসিয়েশন। যদিও তাঁর এজলাশে আবার আইনজীবীরা এলেও অনেকেই মনে করছেন এগুলি রুটিন বদল।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.