Hooch Death: সংগ্রামপুর বিষমদকাণ্ডে দোষী সাব্যস্ত খোঁড়া বাদশা, সোমবার সাজা ঘোষণা

১০ বছর পর রায় ঘোষণা আদালতের।

Updated By: Jul 31, 2021, 05:37 PM IST
Hooch Death: সংগ্রামপুর বিষমদকাণ্ডে দোষী সাব্যস্ত খোঁড়া বাদশা, সোমবার সাজা ঘোষণা

নিজস্ব প্রতিবেদন: দেখতে দেখতে ১০ বছর পেরিয়ে গেল। সংগ্রামপুর বিষমদকাণ্ডে মূল অভিযুক্ত নুর ইসলাম ফকির ওরফে খোঁড়া বাদশাকে দোষী সাব্যস্ত করল আলিপুর আদালত। প্রমাণের অভাবে বেকসুর খালাসের নির্দেশ দেওয়া হল বাকি ৭ অভিযুক্তকে। সোমবার সাজা ঘোষণা করা হবে খোঁড়া বাদশার।

সালটা ২০১১। সে বছর রাজ্যে পালাবদল ঘটল। ৩৪ বছরের বাম জমানার অবসান ঘটিয়ে মুখ্যমন্ত্রী কুর্সিতে বসলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েক মাস পর, ডিসেম্বরে দক্ষিণ ২৪ পরগনার মগরাহাট, মগরাহাট, উস্তি, মন্দিরবাজার-সহ ডায়মন্ড হারবার মহকুমার বিস্তীর্ণ এলাকায় প্রাণ গেল ২৭৩ জনের। এই মৃত্যু মিছিলে তোলপাড় শুরু রাজ্য রাজনীতিতে। ঘটনার তদন্তভার নেয় সিআইডি। জানা যায়, নেশার মাত্রা বাড়াতে মিথাইল অ্যালকোহল ও বিষাক্ত রাসায়নিক মেশানো হত মদে! একে একে গ্রেফতার করা হয় ৭ জনকে। তবে মূল অভিযুক্ত নুর ইসলাম ফকির ওরফে খোঁড়া বাদশা অধরাই ছিল। মাসখানেক বাদে আত্মসমপর্ণ করে সে।

আরও পড়ুন: লেকটাউনে বৃদ্ধাকে খুনের কিনারা, উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার অভিযুক্ত

১০ বছর ধরে বিচারপর্ব চলে আলিপুর আদালতে। অবশেষে এদিন বিষমদকাণ্ডে খুন, গুরুতর ক্ষতিসাধন-সহ ভারতীয় দণ্ডবিধির চারটি ধারায় এবং বেঙ্গল এক্সাইস অ্যাক্টের মূল অভিযুক্ত খোঁড়া বাদশাকে দোষী সাব্য়স্ত করল আদালত। এই মামলায় ৬৪ জন সাক্ষী ছিলেন। তাঁদের মধ্যে ৬০ জন ইতিমধ্য়েই মারা গিয়েছেন। 

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)