বিবাহবার্ষিকীতে কিডনি উপহার স্ত্রীর, প্রাণ বাঁচে স্বামীর

দান আর উপহারের মধ্যে সূক্ষ্ম নয় রয়েছে অগাধ পার্থক্য। পার্থক্য যে রয়েছে তা ভাল মতই বুঝেছিলেন ছবি বাটলার। তাঁর স্বামী অমর যোসেফ বাটলারের দুটি কিডনিই বিকল হয়ে যায়। ছবি বাটলার সিদ্ধান্ত নেন, অমরকে সে কিডনি উপহার দেবেন। বিবাহবার্ষিকীতে কিডনি উপহার দেন ছবি। কিডনি দিয়ে স্বামীর প্রাণ বাঁচান।

Updated By: Jun 21, 2016, 10:37 AM IST
বিবাহবার্ষিকীতে কিডনি উপহার স্ত্রীর, প্রাণ বাঁচে স্বামীর

ওয়েব ডেস্ক: দান আর উপহারের মধ্যে সূক্ষ্ম নয় রয়েছে অগাধ পার্থক্য। পার্থক্য যে রয়েছে তা ভাল মতই বুঝেছিলেন ছবি বাটলার। তাঁর স্বামী অমর যোসেফ বাটলারের দুটি কিডনিই বিকল হয়ে যায়। ছবি বাটলার সিদ্ধান্ত নেন, অমরকে সে কিডনি উপহার দেবেন। বিবাহবার্ষিকীতে কিডনি উপহার দেন ছবি। কিডনি দিয়ে স্বামীর প্রাণ বাঁচান।

পাল্লাটা যে কোনধারে ঝুঁকে, বলা মুশকিল। গদ্য-কবিতার কথা বললে অবশ্য, ভালোবাসার স্বপক্ষে পুরুষদের গুচ্ছের প্রতিশ্রুতির কথা একলপ্তে মনে পড়ে। তবে বাস্তবে ভালোবাসার-ভালোরাখার যে খবরটি উঠে এসেছে তা এক নারীর দৌলতে। ছবি বাটলার। কলকাতার বাসিন্দা। বিবাহবার্ষিকীতে স্বামীকে তিনি একটা উপহার দিয়েছেন। উপহারে প্রাণ ফিরে পেয়েছেন ছবির স্বামী অমর যোসেফ বাটলার। অমরের দুটি কিডনিই বিকল হয়ে গিয়েছিল। স্বামীকে একটি কিডনি উপহার দিয়েছেন ছবি।

নতুন বিশ্বরেকর্ড! ৬৯ সন্তানের মা 

জীবন চলছিল আর পাঁচটা গড়পড়তা জীবনের মতোই। দীর্ঘ দাম্পত্যের এই সুখে-দুখের জীবনটাতেই আচমকা দাঁড়ি পড়ে যাচ্ছিল। চিকিত্‍সক জানিয়ে দেন অমরের দুটি কিডনি কাজ করছে না। অবিলম্বে কিডনি চাই। আর ভাবেন নি ছবি বাটলার। সিদ্ধান্ত নিয়ে নেন নিজেরই একটি কিডনি দেবেন।

স্ত্রী স্বামীকে কিডনি দিয়েছেন, এ তো বিরল ঘটনা নয়। তবুও ছবি বাটলারের কিডনি দেওয়ার কথা খবর কেন।

এখন সব ঠিকঠাক।  কাজে যোগ দিয়েছেন অমর যোশেফ। কিন্তু অসুস্থতার কারণে কলকাতায় আর কাজ পাননি। নিজের শহর ছাড়তে হয়েছে তাঁকে।  ছবি থাকেন কলকাতায়। ছবির আক্ষেপ যদি অমর এই শহরেই কাজ পেতেন, তাহলে তিনি অন্তত দেখভাল করতে পারতেন।

.