আগামী বছর কানের মতো কলকাতা চলচ্চিত্র উত্সব, বার্তা মমতার

পরের বছর ২৫ শে পা দেবে কলকাতা চলচ্চিত্র উত্সব। আরও বড় করে আয়োজন করতে চান মমতা। 

Updated By: Nov 10, 2018, 06:56 PM IST
আগামী বছর কানের মতো কলকাতা চলচ্চিত্র উত্সব, বার্তা মমতার

নিজস্ব প্রতিবেদন: আগামী বছর আরও বড় করে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব আয়োজনের ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, ''কান ফেস্টিভ্যালের মতো হতে পারে কলকাতা চলচ্চিত্র উত্সব। আমরা এটা করতে পারি''।  

প্রতিবছরই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উতসবে অতিথি হয়ে আসেন অমিতাভ বচ্চন। এবছরও তার অন্যথা হয়নি। এদিন বাংলাতেই জামাইবাবুর অনুরোধ,''প্রতিবারই আসি। আর আমায় ডাকবেন না। রক্ষা কর মা''। কিন্তু নাছোড় মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন, পরের বছর জয়া বচ্চনের সঙ্গে আসতে হবে অমিতাভকে। কারণ পরের বছর ২৫-শে পা রাখতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব। মমতার কথায়, ''আপনাকে ছাড়া উত্সব হতে পারে না''। ভাইদূজ ও রাখীবন্ধনের প্রতিশ্রুতি হিসেবে শাহরুখকেও আমন্ত্রণ জানিয়ে রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

বাংলা ছবির শতবার্ষিকীর আবহেই মমতা ইঙ্গিত দিলেন, পরের বছর ২৫ শে পা দেবে কলকাতা চলচ্চিত্র উত্সব। আরও বড় করে আয়োজন করতে চান তিনি। শাহরুখ খানকে উদ্দেশে মমতা বলেন, ''পরের বছর শাহরুখকে সৃজনশীলতা দেখাতে হবে। আপনাদের মতামত চাই। এখন থেকেই পরের বছরের পরিকল্পনা শুরু করতে হবে''।     

 মমতার বার্তা, ''এখন থেকেই পরিকল্পনা করুন। এখানে ২০ হাজার লোক বসে সিনেমা দেখতে পারে। বাংলার নেতাজি ইন্ডোরেই এটা সম্ভব। গোটা বিশ্বে আর কোথাও নেই। কান ফেস্টিভ্যালের মতো হতে পারে কলকাতা চলচ্চিত্র উত্সব। এনিয়ে শাহরুখের সঙ্গে কথা হচ্ছিল। আমরা এটা করতে পারি। নতুন ভাবনা দিতে পারি ভবিষ্যতকে। আরও বড় করে করতে পারি। আবহাওয়া ঠিক থাকলে সল্টলেক স্টেডিয়ামে এক লক্ষ লোককে নিয়ে হতে পারে চলচ্চিত্র উত্সব। তবে ছবি দেখার মতো স্ক্রিনও নিশ্চিত করতে হবে''।

আরও পড়ুন- মমতা দিদি এক্সট্রিমলি স্মার্ট ও বিউটিফুল, চলচ্চিত্র উত্সবে মুখ্যমন্ত্রীর প্রশংসায় ভাই শাহরুখ 
    

.