বনধে রাজ্যে বিক্ষিপ্ত অশান্তি, কী পরিস্থিতি কলকাতার?

এক নজরে দেখুন কলকাতার পরিস্থিতি

Updated By: Sep 26, 2018, 09:21 AM IST
বনধে রাজ্যে বিক্ষিপ্ত অশান্তি, কী পরিস্থিতি কলকাতার?

 নিজস্ব প্রতিবেদন:  বন্‌ধের সকালে  রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তির খবর এলেও মোটের ওপর স্বাভাবিক শহর কলকাতা।  সকাল থেকেই হাজরা, শ্যামবাজার, এমজি রোড-সহ বিভিন্ন জায়গায় বিশালা পুলিশ বাহিনী দেখা যায়।

অন্যান্য দিনের তুলনায় বনধ-বুধবারের চেহারার খুব একটা ফারাক ছিল না কলকাতার চিত্রটা। তবে এদিন সকালে রাস্তাঘাট বাকি দিনের তুলনায় কিছুটা হলেও কম ছিল।  পুলিস পুলিসে ছয়লাপ ছিল শহরের বিভিন্ন রাস্তা।

আরও পড়ুন:  পুলিস কাছে আসতেই পালিয়ে গেলেন বিজেপির অবরোধকারীরা, দেখুন সেই দৃশ্য

অন্যান্য দিনের মতোই স্বাভাবিক ধর্মতলা। চলছে সরকারি ও বেসরকারি বাস।  হাজরা মোড়ে পুলিশের শীর্ষ কর্তারা। পরিস্থিতি মোকাবিলায় প্রচুর পুলিশ। শ্যামবাজার, এমজি রোডে বাস চলাচল স্বাভাবিক।  যে কোনও পরিস্থিতি মোকাবিলার জন্য তৈরি রাখা হয়েছে পুলিশকে। রাস্তায় রয়েছে পর্যাপ্ত বাস, ট্যাক্সি, অটো।

আরও পড়ুন: বনধে বিঘ্নিত রেল পরিষেবা, শিয়ালদা-হাওড়ার লাইনের একাধিক জায়গায় বন্ধ ট্রেন চলাচল

কলকাতায় সরকারি বাসের পাশাপাশি বহু বেসরকারি বাসও রাস্তায় নেমেছে। কিন্তু, হাওড়া-শিয়ালদহ শাখায় রেল অবরোধের জেরে নাকাল যাত্রীরা। অবরোধের খবর মিলেছে নদিয়া, উত্তর ২৪ পরগনাতেও।

আরও পড়ুন: বাস ভাঙচুর-আগুন, ট্রেন অবরোধ, বিজেপির বনধে সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তি! কোথায় কী পরিস্থিতি দেখুন লাইভ

বনধের দিন সকাল থেকেই ম্যাঙ্গো লেনে পরিবহণ দফতরে উপস্থিত রয়েছেন মন্ত্রী শুভেন্দু অধিকারী।  কলকাতার রাস্তায় যান চলাচল স্বাভাবিক, জানালেন মন্ত্রী। তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, বনধ ব্যর্থ।

 

রাজ্যের বিভিন্ন জায়গায় বাস ভাঙচুরের যে ঘটনা ঘটেছে, সেসব ক্ষেত্রে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানান মন্ত্রী।  জোর করে যাতে দোকানপাট বন্ধ করা  না হয়, সেদিকেও খেয়াল রাখছে পুলিস।

 

 

.