Cyclone Dana: ডানা কি 'উড়িয়ে' নিয়ে যাবে সব? মোকাবিলায় আঁটসাঁট ব্যবস্থা কলকাতা বিমানবন্দরের...

Kolkata Airport: অতীতের পরিস্থিতি থেকে শিক্ষা নিয়েই এবার ডানা মোকাবিলায় কীভাবে বিমান গুলিকে সুরক্ষিত রাখা যাবে, তা নিয়ে আলোচনা হয়। জানা গিয়েছে...

Updated By: Oct 23, 2024, 02:23 PM IST
Cyclone Dana: ডানা কি 'উড়িয়ে' নিয়ে যাবে সব? মোকাবিলায় আঁটসাঁট ব্যবস্থা কলকাতা বিমানবন্দরের...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডানা যত এগোবে, বৃষ্টির দাপট তত বাড়বে। ভারী বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়া। স্থলভাগের দিকে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ডানা। ওড়িশা উপকূল লক্ষ্য করে এগোচ্ছে ডানা। এদিকে ক্ষয়ক্ষতি মোকাবিলায় প্রস্তুতি শুরু করেছে কলকাতা বিমানবন্দর। আধিকারিকদের বৈঠকে ঝড়ের সময়ে বিমানবন্দরের টার্মিনাল, রানওয়ে এবং পার্কিং বে-তে রাখা বিমানের সুরক্ষা নিয়ে একাধিক ব্যবস্থা নেওয়ার বিষয়ে আলোচনা হয়। 

আরও পড়ুন, Kalighat Skywalk: কালীপুজোতেই কালীঘাটে স্কাইওয়াক? মাস্টার স্ট্রোক মমতার!

বুধবার বিকেল থেকেই ওড়িশা-পশ্চিমবঙ্গের উপকূলে আছড়ে পড়তে পারে় ঘূর্ণিঝড় ‘ডানা’। সেই কথা মাথায় রেখে সময় থাকতেই ‘লাল সতর্কতা’ জারি করা হতে পারে। পাশাপাশি যাবতীয় ব্যবস্থাও নেওয়া হয়েছে।ইতিমধ্যেই, স্টেক হোল্ডারদের সে কথা জানিয়েও দিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ। 

অতীতের পরিস্থিতি থেকে শিক্ষা নিয়েই এবার ডানা মোকাবিলায় কীভাবে বিমান গুলিকে সুরক্ষিত রাখা যাবে, তা নিয়ে আলোচনা হয়। প্রয়োজনে বিমানগুলিকে বেঁধে রাখার চিন্তা ভাবনা করা হচ্ছে। এমনকী ট্রলি থেকে শুরু করে সমস্ত কিছু বেঁধে রেখে নির্দিষ্ট জায়গায় রাখার পরিকল্পনাও নেওয়া হতে পারে। বিমানবন্দরের টার্মিনালে ঢোকা এবং বেরোনোর গেটে বালির বস্তা দিয়ে ঝড় মোকাবিলা করারও চিন্তাভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন, Cyclone Dana|Mamata Banerjee: ধেয়ে আসছে ঘুর্ণিঝড় 'ডানা', রাজ্যের ৭ জেলায় স্কুলে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.