Kolkata: জেলা প্রাথমিক শিক্ষা সংসদের ৩ আধিকারিকের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের

এক পেনশন প্রাপকের মামলার ভিত্তিতে নির্দেশ হাইকোর্টের।

Updated By: Sep 7, 2021, 07:35 PM IST
 Kolkata: জেলা প্রাথমিক শিক্ষা সংসদের ৩ আধিকারিকের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: অবসরের পরেও মেলেনি বকেয়া। মিলছে না পেনশন। এই অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা করেন ধ্রুবজ্যোতি সরকার নামে এক ব্যক্তি। সেই মামলার শুনানিতে কার্যত ক্ষোভ উগরে দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। তিনি সাফ জানালেন, এই ধরনের ঘটনা মামলাকারীকে হেনস্থা করে। একই সঙ্গে দক্ষিণ দিনাজপুর প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান, জেলা পরিদর্শক এবং স্কুল পরিদর্শকের বেতন বন্ধেরও নির্দেশ দেন তিনি।

জানা গিয়েছে, আগামী ১৩ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি। 'মামলাকারী কেন তাঁর প্রাপ্য পাননি', ওইদিন সেই মর্মে রিপোর্ট দিতে হবে। এছাড় আগামী শুনানিতে দক্ষিণ দিনাজপুর প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান ও জেলা পরিদর্শককে উপস্থিত থাকতে হবে। বিচারপতি জানান, যদি কোনও কারণে দেখা যায় কোর্ট চলছে না বা বন্ধ হয়ে গিয়েছে, তাও মামলাটি শুনবেন তিনি।  

আরও পড়ুন: WB By-Poll: ভবানীপুরে ৮ ওয়ার্ডের দায়িত্বে ৫ হেভিওয়েট, বুধবার থেকে প্রচারে Mamata

আরও পড়ুন: Durga Puja 2021: এবারও কোভিড বিধি মেনেই পুজো; কার্নিভাল নিয়ে পরে সিদ্ধান্ত: Mamata

২০০৮-এ  দক্ষিণ দিনাজপুরের তপন ব্লকের একটি  স্কুল থেকে উত্তর ২৪ পরগনায় বদলি হন ধ্রুবজ্যোতি সরকার। অভিযোগ প্রায় ১৪ বছর হতে চললেও এখনও তাঁর সার্ভিস বুক-সহ কোনও নথি উত্তর ২৪ পরগনায় পাঠানো হয়নি। এতদিনেও কেন সার্ভিস বুক এল না? মঙ্গলবার সেই প্রশ্ন তোলেন বিচারপতি। ডিস্ট্রিক্ট প্রাইমারি স্কুল কাউন্সিলের বিরুদ্ধে তোপ দাগেন তিনি।

.