Paresh Adhikari, SSC: মন্ত্রী পরেশ অধিকারীকে 'শেষ সুযোগ' দিলেন বিচারপতি গাঙ্গুলি, নয়া নির্দেশ কী?

SSC-তে মেয়ের নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগে মঙ্গলবার সন্ধ্যা ৮টার মধ্যে CBI দফতরে হাজির হওয়ার জন্য প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীকে (Paresh Adhikari) নির্দেশ দেয় সিঙ্গল বেঞ্চ। কিন্তু এখনও পর্যন্ত 'উধাও' তিনি।

Updated By: May 19, 2022, 04:03 PM IST
Paresh Adhikari, SSC: মন্ত্রী পরেশ অধিকারীকে 'শেষ সুযোগ' দিলেন বিচারপতি গাঙ্গুলি, নয়া নির্দেশ কী?
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : শেষ সুযোগ মন্ত্রী পরেশ অধিকারীকে। বৃহস্পতিবার বিকেল ৩টার মধ্যে সিবিআই অফিসে হাজির হতে হবে মন্ত্রীকে। রুল ইস্যু করার আগে এটাই শেষ সুযোগ মন্ত্রী পরেশ অধিকারীকে। যদি তিনি সেটা না করেন, তাহলে বিকেল ৩টের পর আদালত পরবর্তী নির্দেশ দেবে। ১৭ মে রাত ৮টায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী নিজাম প্যালেসে হাজির না হওয়ায়, আদালত অবমাননার মামলায় এই নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি।

SSC-তে মেয়ের নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগে মঙ্গলবার সন্ধ্যা ৮টার মধ্যে CBI দফতরে হাজির হওয়ার জন্য প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীকে (Paresh Adhikari) নির্দেশ দেয় সিঙ্গল বেঞ্চ। এরপর রাতেই মেয়েকে নিয়ে কলকাতায় আসার ট্রেনে ওঠেন পরেশ অধিকারী। কিন্তু সকালে শিয়ালদহ স্টেশনে নামার বদলে মাঝপথেই 'গায়েব' হয়ে যান সকন্যা মন্ত্রী। পরে ভিডিও ফুটেজে ভোরবেলা বর্ধমান স্টেশনে খোঁজ মেলে তাঁর। রেল সূত্রে খবর, সেখান থেকে সাদা গাড়িতে মেয়েকে নিয়ে বেরিয়ে যান তিনি। সেই থেকে এখনও পর্যন্ত 'উধাও' তিনি। এদিকে হাজিরা হওয়ার জন্য নির্দিষ্ট সময়ের পর দেড়দিন পেরিয়ে গিয়েছে। 

হাইকোর্ট সূত্রে পাওয়া শেষ পাওয়া খবর অনুযায়ী, প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী এবং মেয়ে অঙ্কিতার মামলার শুনানির জন্য বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চকে নির্দিষ্ট করেছেন প্রধান বিচারপতি। মন্ত্রী ও রাজ্যের আবেদন সবটাই শুনবেন বিচারপতি তালুকদারের ডিভিশন বেঞ্চ। প্রসঙ্গত, শিক্ষা প্রতিমন্ত্রীর মেয়েকে কোনও পার্সোনালিটি টেস্ট ছাড়াই SSC-তে নিয়োগ দেওয়া হয় বলে অভিযোগ। 

ঘটনাটি ঠিক কী?

২০১৬ সালে SLST-র মাধ্যমে একাদশ ও দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগ করে SSC। সে বছর রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক পদে চাকরি পান খোদ রাজ্যের স্কুলশিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা। কীভাবে? অভিযোগ, যাঁদের নাম মেধাতালিকায় ছিল, প্রথমে তাঁদের  Ranking Card দেওয়া হয়েছিল। এরপর স্রেফ দ্বিতীয় তালিকা প্রকাশ করা নয়, তাতে আবার মন্ত্রীর মেয়ের নাম যুক্ত করা হয়। ফলে মেধাতালিকায় থাকা অন্য কর্মপ্রার্থীরা পিছিয়ে পড়েন। কীভাবে এমনটা হল? হাইকোর্টে মামলা শুনানিতে SSC-র সদ্য প্রাক্তন চেয়ারম্যান জানান, "মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ের প্রাপ্ত নম্বর ৬৬। পার্সোনালিটি টেস্ট ছাড়াই তাঁর নাম তালিকা অন্তর্ভুক্ত করা হয়েছে।" 

আরও পড়ুন, পাঁচিল টপকে ভিতরে ঢোকার চেষ্টা মহিলার, CRPF ঘেরা SSC দফতরে টান টান উত্তেজনা

Mamata Banerjee On CBI: CBI-তে পার্থ-অনুব্রত, পরেশকেও হাজিরার নির্দেশ, পাল্টা মমতার কড়া 'তুঘলকি' তোপ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.