সাঁকরাইলে তৃণমূল কর্মী খুনের মামলায় হাইকোর্টের প্রশ্নের মুখে পুলিস

হাওড়া পুলিস কমিশনারকে তদন্ত করে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ বিচারপতি রাজ শেখর মান্থার।

Updated By: Apr 26, 2022, 02:52 PM IST
সাঁকরাইলে তৃণমূল কর্মী খুনের মামলায় হাইকোর্টের প্রশ্নের মুখে পুলিস

নিজস্ব প্রতিবেদন : "অস্ত্র উদ্ধার হয়েছে। কিন্তু চার্জশিটে সেই ধারা নেই কেন? কেন প্রত্যক্ষদর্শীর বয়ান নেওয়া হয়নি?" হাওড়ার সাঁকরাইলে তৃণমূল কর্মী ওয়াজুল হক খান খুনের মামলায় হাইকোর্টের প্রশ্নের মুখে পড়ল পুলিস। 

সেই মামলাতেই এবার হাওড়া পুলিস কমিশনারকে তদন্ত করে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি রাজ শেখর মান্থা। একইসঙ্গে তদন্তকারী অফিসারকে কেস ডায়েরিও জমা দিতে হবে আদালতে। এমনটাই নির্দেশ দিয়েছে আদালত। ২০২১-এর ২২ নভেম্বর খুন হন ওয়াজুল হক খান। গুলি করে খুন করা হয়েছিল তাঁকে। অভিযোগ, আগ্নেয়াস্ত্র উদ্ধারের পরেও চার্জশিটে অস্ত্র আইন দেওয়া হয়নি। একইসঙ্গে প্রত্যক্ষদর্শীর বয়ানও নেওয়া হয়নি। সেই ব্যক্তি নিজে বয়ান দিতে চেয়ে ডিজি এবং সিপির কাছে আবেদন করেছিলেন। কিন্তু তারপরেও তদন্তকারী অফিসার বয়ান নেওয়ার জন্য আবেদন করেনি।

আরও অভিযোগ, একজনকে গ্রেফতার করা হলেও বর্তমানে সে জামিনে মুক্ত। একটি ভিডিও সামনে এসেছিল। তাতে দেখা গিয়েছে খুনের জন্য ৮০ লক্ষ টাকার রফা হয়েছিল। কিন্তু সেই বিষয়েও পুলিস কোনও তদন্ত করেনি। এই অভিযোগগুলি সামনে আসতেই এদিন বিচারপতি রাজ শেখর মান্থার সাফ প্রশ্ন, প্রত্যক্ষদর্শীর বয়ান কেন নেওয়া হয়নি? কেন অস্ত্র আইন দেওয়া হয়নি চার্জশিটে?

আরও পড়ুন, Anubrata Mandal: বিদেশে চলে যেতে পারেন অনুব্রত? 'কেষ্ট'কে চক্রব্যূহে ঘিরতে CBI-এর নয়া কৌশল

Bogtui Massacre: বগটুইকাণ্ডে ক্ষতিপূরণ-চাকরি সবটাই 'বেআইনি', রাজ্যের জবাব তলব আদালতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.