স্বাধীনতা দিবসে কলকাতায় বড়সড় হামলার ছক করছে ISIS

টার্গেট কলকাতা। স্বাধীনতা দিবসে কলকাতায় বড়সড় হামলার ছক করছে ISIS। জনবহুল এবং গুরুত্বপূর্ণ জায়গায় হামলার সম্ভাবনা। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সতর্কবার্তা পেয়ে তত্‍পতর রাজ্যও। IS-র ছক বানচাল করতে সবরকম প্রস্তুতি নেওয়া হয়েছে।

Updated By: Aug 10, 2016, 12:31 PM IST
স্বাধীনতা দিবসে কলকাতায় বড়সড় হামলার ছক করছে ISIS

ওয়েব ডেস্ক: টার্গেট কলকাতা। স্বাধীনতা দিবসে কলকাতায় বড়সড় হামলার ছক করছে ISIS। জনবহুল এবং গুরুত্বপূর্ণ জায়গায় হামলার সম্ভাবনা। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সতর্কবার্তা পেয়ে তত্‍পতর রাজ্যও। IS-র ছক বানচাল করতে সবরকম প্রস্তুতি নেওয়া হয়েছে।

বিশ্বভারতী ফার্স্ট প্যাসেঞ্জার থেকে গোয়েন্দাদের জালে ধরা পড়ে শেখ মসিউদ্দিন ওরফে মুসা। আর সেই সূত্রে সামনে আসে রাজ্যে কীভাবে ডালপালা ছড়াচ্ছে ইসলামিক স্টেট। রাজ্যে IS তত্‍পরতা আগেই ঘুম কেড়েছে গোয়েন্দাদের। সেই উদ্বেগ কয়েকগুণ বাড়িয়ে দিল সেন্ট্রাল আইবির সতর্কবার্তা।

আরও পড়ুন- দাড়ি কাটলেই জরিমানা ১০০ ডলার, ফতোয়া আই.এস.আই.এসের!

পরিস্থিতি মোকাবিলায় নজরদারি ও  নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দিয়েছে আইবি। এই সতর্কবার্তা পেয়েই নড়েচড়ে বসেছে পুলিস ও সিআইডি। শহরের সব গুরুত্বপূর্ণ জায়গা মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার ঘেরাটোপে। শহরে ঢোকার এবং বের হওয়ার পথগুলোয় বেড়েছে নজরদারি এবং চলছে চেকিং।

শহরের সব গুরুত্বপূর্ণ এবং জনবহুল জায়গা, যেমন সেতু, ফ্লাইওভার, স্টেশন, বাস টার্মিনাস, মেট্রোর নিরাপত্তা বাড়ানো হয়েছে। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের জায়গায় কড়া নজরদারি।
আকাশপথেও নজর রাখবে ড্রোন। গুরুত্বপূর্ণ পয়েন্টে তৈরি হয়েছে স্যান্ড বাঙ্কার।

আরও পড়ুন- মেট্রো জট কাটাতে পেট্রোল পাম্পের জমিতে মেট্রো স্টেশন

গত সপ্তাহে দক্ষিণ কলকাতার একটি আবাসনে নাশকতা ঠেকাতে মক ড্রিল করে কলকাতা পুলিসের স্পেশালাইজড কমান্ডো ফোর্স
নজরদারি বেড়েছে রাজ্যের সীমান্তবর্তী এলাকায়। বাদ নেই জলপথও। নদিপথে স্পিডবোটে চলছে নিয়মিত টহলদারি। স্বাধীনতা দিবস নির্বিঘ্ন রাখতে প্রস্তুত প্রশাসন।