Kolkata Metro Accident: পা পিছলে লাইনে বৃদ্ধ, এগিয়ে আসছে ট্রেন, 'মিরাক্যল' ঘটালেন মেট্রোচালক অমল দাস!

 চারিদিকে গেল গেল রব। এদিন সকালে কুঁদঘাট অর্থাত নেতাজি মেট্রো স্টেশনে হাড়হিম করে দেওয়া ঘটনার সাক্ষী থাকলেন মেট্রো যাত্রীরা (Kolkata Metro)। এই ঘটনা শিরদাঁড়া দিয়ে ঠান্ডা স্রোত বইয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট।

Updated By: Mar 7, 2022, 07:20 PM IST
Kolkata Metro Accident: পা পিছলে লাইনে বৃদ্ধ, এগিয়ে আসছে ট্রেন, 'মিরাক্যল' ঘটালেন মেট্রোচালক অমল দাস!
অমল দাস (বাঁদিকে)

অয়ন ঘোষাল : 'দেবদূত' বোধহয় একেই বলে! সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বৃদ্ধকে বাঁচিয়ে 'নায়ক' মেট্রোচালক অমল দাস। নিশ্চিত মৃত্যুর হাত থেকে বৃদ্ধকে বাঁচিয়েছেন তিনি। ঘটিয়েছেন মিরাক্যল। আর তাই মেট্রোর  (Kolkata Metro) জেনারেল ম্যানেজার অরুণ অরোরা'র হাত থেকে পুরস্কার পেতে চলেছেন মোটরম্যান অমল দাসের (Amal Das)।

ঠিক কী ঘটেছিল?
এদিন সকালে কুঁদঘাট অর্থাত নেতাজি মেট্রো স্টেশনে হাড়হিম করে দেওয়া ঘটনার সাক্ষী থাকলেন মেট্রো যাত্রীরা (Kolkata Metro)। ঘড়িতে তখন সকাল সোয়া ৯টা। অফিস টাইমে মেট্রো ধরার জন্য প্ল্যাটফর্মে তখন যাত্রীদের মোটামুটি ভিড়। সেই ভিড়ের দলে ছিলেন ৬৯ বছরের এক বৃদ্ধও। চোখে ভালো দেখেন না। ট্রেন ধরার জন্য দাঁড়িয়ে ছিলেন কুঁদঘাট অর্থাৎ নেতাজি মেট্রো স্টেশনের ডাউন প্ল্যাটফর্মে। কিন্তু হঠাৎই বিপত্তি। নিজের অজান্তেই প্ল্যাটফর্মের একেবারে কিনারায় চলে যান ওই বৃদ্ধ। তারপরের ঘটনা শিরদাঁড়া দিয়ে ঠান্ডা স্রোত বইয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট।

পা পিছলে যায় বৃদ্ধের। সোজা প্ল্যাটফর্ম থেকে লাইনের উপর পড়ে যান তিনি (Kolkata Metro Accident)। এদিকে ঠিক তখনই স্টেশনে ঢুকছে কবি সুভাষগামী মেট্রো। ট্রেন ক্রমশ এগিয়ে আসছে। চারিদিকে গেল গেল রব। এরপরের গল্পটা অন্যরকম হতেই পারত! কিন্তু হতে দিলেন না দক্ষ মোটরম্যান অমল দাস (Amal Das)। তাঁর নিখুঁত কন্ট্রোলে দাঁড়িয়ে গেল ট্রেন। খানিকটা দূরেই। তারপরই বিচ্ছিন্ন করা হল থার্ড লাইনের বিদ্যুৎ সংযোগ। দৌড়ে এলেন কর্তব্যরত আরপিএফ কর্মীরা।

দেখা যায়, বিদ্যুতবাহী থার্ড লাইন থেকে কিছুটা প্ল্যাটফর্মের দিকে অর্থাত দুটি ট্র্যাক লাইনের ঠিক মধ্যিখানের গর্তে পড়ে আছেন বৃদ্ধ। সঙ্গে সঙ্গে উদ্ধার করা হয় তাঁকে। যাঁর ক্ষিপ্রতা ও  তৎপরতায় এই অসম্ভব সম্ভব হয়েছে, তাঁকে সম্মান জানাবে মেট্রো কর্তৃপক্ষ। খোদ মেট্রোর জেনারেল ম্যানেজার অরুণ অরোরা'র হাত থেকে পুরস্কার পাবেন অমল দাস।

আরও পড়ুন, Ichhapur Murder: অপরিচিতকেও সাহায্য, চা-গল্পের আড্ডা একাকী মিশুকে বৃদ্ধার, পরিণতি ভয়ঙ্কর!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.