Kolkata Metro: রাতের দখল নেবে মেয়েরা! মেট্রো চালাবে স্পেশাল ট্রেন, খোলা সব কাউন্টার...

 R G Kar Incident: রাত ১০টায় দমদম এবং কবি সুভাষ থেকে একটি করে বাড়তি মেট্রো চালানো হবে। আবার ১০টা ২০ মিনিটে বাড়তি আর একটি ট্রেন চলবে। দু’টি মেট্রোই সব স্টেশনে থামবে। এর পর রাতের শেষ মেট্রো ১০টা ৪০ মিনিটে থাকবে। 

Updated By: Aug 14, 2024, 04:43 PM IST
Kolkata Metro: রাতের দখল নেবে মেয়েরা! মেট্রো চালাবে স্পেশাল ট্রেন, খোলা সব কাউন্টার...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেয়েদের রাত দখলে সামিল কলকাতা মেট্রো রেলও। আরজি কর কাণ্ডের প্রতিবাদে বুধবার রাতে রাস্তায় নামছে মেয়েরা। শহরের বিভিন্ন প্রান্তে জড়ো হবে তারা। রাতভর রয়েছে কর্মসূচি। 'মেয়েরা রাত দখল কর' কর্মসূচিতে যোগ দিতে বহু মানুষ রাস্তায় নামবেন। সে কারণেই বাড়তি মেট্রো দিচ্ছে কলকাতা মেট্রো রেল। কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন,  শেষ মেট্রোর সময়ে পরিবর্তন হচ্ছে না। 

আরও পড়ুন, R G Kar Incident: '৪টের পরই তালাবন্ধ সেমিনার রুম, চাবি ছিল বাক্সে!' তালা খুলল কে? জোর চাঞ্চল্য...

১০টা ৪০ মিনিটেই শেষ মেট্রো চলবে। তবে তার আগে বাড়তি দুটো ট্রেন দিচ্ছে মেট্রো রেল। বুধবার কলকাতার মেট্রোর তরফ থেকে জানানো হয়েছে, গত দু-তিন দিন ধরে বিভিন্ন সংস্থার কাছ থেকে মেল পেয়েছি আজ অর্থাৎ ১৪ অগস্ট রাতে একটা বিশেষ জমায়েতের জন্য মেট্রো সার্ভিস দিতে অনুরোধ করা হয়েছিল। সে কারণে মেট্রো সার্ভিসের কিছু পরিবর্তন আনা হয়েছে। দমদম ও কবি সুভাষ শেষ মেট্রো যেটা চলে সেটা ১০টা ৪০ পর্যন্ত সেটা চলবে। তার কোনও পরিবর্তন হচ্ছে না। তবে তার আগে দুটো মেট্রো আমরা দিচ্ছি।

রাত ১০টায় দমদম এবং কবি সুভাষ থেকে একটি করে বাড়তি মেট্রো চালানো হবে। আবার ১০টা ২০ মিনিটে বাড়তি আর একটি ট্রেন চলবে। দু’টি মেট্রোই সব স্টেশনে থামবে। এর পর রাতের শেষ মেট্রো ১০টা ৪০ মিনিটে থাকবে। সমস্ত বুকিং কাউন্টার রাত ১০টা ৪০ মিনিট পর্যন্ত খোলা থাকবে। অর্থাৎ শেষ মেট্রো পর্যন্ত সমস্ত বুকিং কাউন্টার খোলা থাকবে। রাতের যাতে কোথাও কোনও অসুবিধা না হয় তার ব্যবস্থা করা হচ্ছে। 

প্রসঙ্গত, কর্তব্যরত অবস্থায় মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুন। খাস কলকাতার বুকে এই ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি। এই আবহে এবার রাত দখলের কর্মসূচি নিয়েছে এই শহরের মহিলারা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া পোস্টারে দেখা যাচ্ছে পোস্টারে লেখা হয়েছে 'মেয়েরা রাত দখল করো। The Night is Ours।' জাস্টিস ফর আর জি কর স্লোগান দিয়ে ১৪ অগাস্ট রাত ১১:৫৫ মিনিটে যাদবপুর, কলেজ স্ট্রিট এবং অ্যাকাডেমি চত্বরে জমায়েতের ডাক দেওয়া হয়েছে। একইসঙ্গে জেলায় জেলায় এই কর্মসূচি নেওয়া হয়েছে।

আরও পড়ুন, R G Kar Incident | CBI: আরজি কর কাণ্ডে খুন ও ধর্ষণের মামলা রুজু, বুধে শহরে আসছে সিবিআইয়ের টিম!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.