R G Kar Incident: '৪টের পরই তালাবন্ধ সেমিনার রুম, চাবি ছিল বাক্সে!' তালা খুলল কে? জোর চাঞ্চল্য...

 মেডিক্যালের কলেজের ভিতরই সেমিনার রুমে, নাইট ডিউটিরত চিকিত্‍সককে ধর্ষণ-খুন! গতকালই আরজিকর কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

Updated By: Aug 14, 2024, 02:29 PM IST
R G Kar Incident: '৪টের পরই তালাবন্ধ সেমিনার রুম, চাবি ছিল বাক্সে!' তালা খুলল কে? জোর চাঞ্চল্য...

কমলাক্ষ ভট্টাচার্য: আরজিকর কাণ্ডে বাড়ল রহস্য! সামনে এল বিস্ফোরক তথ্য! ঘটনার দিন বিকেল ৪টে পর্যন্ত ক্লাস হয় ওই সেমিনার রুমে। তারপর তালা বন্ধ করে দেওয়া হয়েছিল। সেই চাবি সিস্টার ইনচার্জকে দিয়ে দেওয়ার নিয়ম। এখন সেখান থেকে ওই চাবি কেউ নিয়েছিলেন কিনা, তা তিনি জানেন না। বলছেন, আরজি কর হাসপাতালের পালমোনারি মেডিসিন বিভাগের প্রধান অরুণাভ দত্ত চৌধুরী। তিনি আরও বলেন, রাতে কেউ তালা খুলে সেমিনার রুমে থাকেন কি না সেটা তিনি ঠিক জানেন না। ওই ঘটনার কথা তিনি শুক্রবার সকাল ৯টা ৩৫ নাগাদ জানতে পারেন। তিনি এসেও দেহ দেখে আঁতকে উঠেছিলেন। ওদিকে নার্সিং সুপার কৃষ্ণা সাহা বলেন, চাবি একটা বাক্সে রেখে দেওয়া হয়। চিকিৎসকরা সেটা ব্যবহারের জন্য নিয়ে যান। ওই দিন কেউ চাবি নিয়েছিল কি না, সেটা তিনি জানেন না। ওই দিন ৪ জন নার্স ওই বিভাগে ডিউটিতে ছিলেন। পুলিস তাদের সঙ্গেও কথা বলেছে। ফলে প্রশ্ন উঠছে, ঘটনার দিন রাতে চাবি কে নিল? সেমিনার রুমের তালা খুলল কে?

আরজিকর কাণ্ডের তদন্তে নেমে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর রিপোর্ট। মেডিক্যালের কলেজের ভিতরই সেমিনার রুমে, নাইট ডিউটিরত চিকিত্‍সককে ধর্ষণ-খুন! হাড়হিম করা সেই ঘটনায় শিউরে উঠেছে সবাই। তোলপাড় পড়ে গিয়েছে সব মহলে। ময়নাতদন্তের রিপোর্টে নারকীয় নির্যাতনের প্রমাণ। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করে পুলিস। যদিও এই ঘটনা একজনের নয়, এই ঘটনার পিছনে আরও কেউ আছে বলে দাবিতে সোচ্চার আন্দোলনকারী ডাক্তার থেকে বিরোধীরা। এই পরিস্থিতিতে গতকালই আরজিকর কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। কাল নির্দেশ পাওয়ার পরই সিবিআই দিল্লিতে মামলা করে। এরপরই এদিন সকালে দিল্লি থেকে এসে পৌঁছয় সিবিআই-এর টিম। ওদিক সোদপুরে নির্যাতিতার বাড়িতে গিয়ে দেখা করেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরাও।  

প্রসঙ্গত, গতকাল আরজিকর কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিয়ে হাইকোর্টের প্রধান বিচারপতি বলেন, "সামথিং ইজ মিসিং। এমন নয় যে দেহ রাস্তায় পড়ে আছে। কিন্তু সুপার, প্রিন্সিপ্যাল কেন অভিযোগ করলেন না? আর কিছু বলতে হবে না। ঝুলি থেকে বেড়াল বেরিয়ে এসেছে। অমানবিক। এটা আপনাদের কাছ থেকে গ্রহণযোগ্য নয়।" ওদিকে হাইকোর্ট একদিকে যখন সিবিআই-এর নির্দেশ দিয়েছে, তখন তারপরই দেখা যায় সেমিনার রুম সংলগ্ন একটি রুম ভাঙা হচ্ছে। সংস্কারের প্রয়োজনে ভাঙা হচ্ছে বলা হয়। অভিযোগ ওঠে প্রমাণ লোপাটের। তারপর আবার আদালত নির্দেশ দেয়, অবিলম্বে কাজ বন্ধের।

আরও পড়ুন, Udayan Guha: 'স্বামীর অত্যাচার থেকে বাঁচতে রাতে ফোন করবেন না', কুরুচিকর কটাক্ষ উদয়ন গুহের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.