Kolkata Municipality: ফের পার্কিং বিতর্কে পুরসভা; গভীর রাতে ৫১ গাড়িতে কাঁটা, বেআইনি পার্কিং-এর নোটিশ

এবার ফের পার্কিং বিতর্কে পুরসভা। সাধারণ গাড়ির পাশাপাশি যথেচ্ছভাবে রিজেন্ট এস্টেট এলাকার চারটি রাস্তায় পার্ক করে রাখা ৫১টি গাড়ির গায়ে বেআইনি পার্কিংয়ের নোটিস লাগিয়ে সামনের চাকায় কাঁটা মেরে গাড়ি লক করা হয়েছে। কাল রাতেও এই জিনিস দেখা যায়নি। দেখা গিয়েছে মঙ্গলবার ভোরে। অর্থাৎ গোটা কাজটাই হয়েছে বেশি রাতে। এমনটাই দাবি পুলকার বা স্কুলগাড়ির চালকদের।

Updated By: Jul 25, 2023, 10:51 AM IST
Kolkata Municipality: ফের পার্কিং বিতর্কে পুরসভা; গভীর রাতে ৫১ গাড়িতে কাঁটা, বেআইনি পার্কিং-এর নোটিশ
নিজস্ব চিত্র

অয়ন ঘোষাল: রাতের অন্ধকারে রিজেন্ট এস্টেটের রাস্তায় দাঁড়িয়ে থাকা ৫১টি গাড়িতে নোটিস লটকে চাকায় কাঁটা মারল পুরসভা। এরমধ্যে চরম বিপাকে ১৩টি স্কুল গাড়ী ও বাস। আতান্তরে পুল কার ও স্কুল গাড়ির চালক-অভিভাবকরা।

বেআইনি পার্কিং ও রাস্তায় যথেচ্ছ মর্জিমাফিক পার্কিং ঠেকাতে মাস পাঁচেক আগে পার্কিং ফি দ্বিগুণ করেছিল কলকাতা পুরসভা। পরে মুখ্যমন্ত্রী উষ্মা প্রকাশ করায়, সেই বর্ধিত পার্কিং ফি তড়িঘড়ি প্রত্যাহারের কথা ঘোষণা করেন স্বয়ং মেয়র ফিরহাদ হাকিম।

আরও পড়ুন: Vegetable Price Rise: রিপোর্ট দিয়ে দায় সেরেছে টাস্কফোর্স, এখনও মহার্ঘ কাঁচালঙ্কা-টোম্যাটো

এবার ফের পার্কিং বিতর্কে পুরসভা। সাধারণ গাড়ির পাশাপাশি যথেচ্ছভাবে রিজেন্ট এস্টেট এলাকার চারটি রাস্তায় পার্ক করে রাখা ৫১টি গাড়ির গায়ে বেআইনি পার্কিংয়ের নোটিস লাগিয়ে সামনের চাকায় কাঁটা মেরে গাড়ি লক করা হয়েছে।

কাল রাতেও এই জিনিস দেখা যায়নি। দেখা গিয়েছে মঙ্গলবার ভোরে। অর্থাৎ গোটা কাজটাই হয়েছে বেশি রাতে। এমনটাই দাবি পুলকার বা স্কুলগাড়ির চালকদের।

আরও পড়ুন: Dengue: আক্রান্তের সংখ্যা হাজারেরও বেশি! কলকাতায় ডেঙ্গিতে মৃত্যু শিশুর

রিজেন্ট এস্টেট এলাকায় বিগত ১৫-২০ বছর ধরে যে সমস্ত স্কুল গাড়ি চালক, রাতে গাড়ি পার্কিং করেন, তাদের দাবি, আগাম কোনও ঘোষণা বা নোটিস ছাড়াই এই কাজ করেছে পুরসভা।

কলকাতা পুরসভার পার্কিং বিভাগের মেয়র পারিষদ দেবাশিস কুমার অবশ্য স্পষ্ট জানিয়েছেন, ‘অন্য প্রাইভেট গাড়ি আর স্কুলের গাড়ি সমগোত্রীয় নয়’। তিনি কার্যত স্বীকার করে নিয়েছেন, স্কুল চলাকালীন এভাবে স্কুলের বাস ও গাড়ি লক করা অত্যন্ত অবিবেচক কাজ হয়েছে। তাকে কেউ এই বিষয়ে জানায় নি। কেউ তার অনুমতি নেয়নি। পাশপাশি তিনি বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.