বাড়ি থেকে অ্যাডমিট কার্ড এনে দিয়ে মাধ্যমিক পরীক্ষার্থীকে সাহায্য কলকাতা পুলিসের

বাড়িতে ফেলে আসা অ্যাডমিট কার্ড তড়িঘড়ি এনে পড়ুয়াকে পরীক্ষা দিতে সাহায্য করলেন চৈতন্য মল্লিক নামে এক পুলিস কর্মী। সোমবার উল্টোডাঙায় জয়শওয়াল বালিকা বিদ্যালয়ের ঘটনা। 

Updated By: Feb 24, 2020, 05:43 PM IST
বাড়ি থেকে অ্যাডমিট কার্ড এনে দিয়ে মাধ্যমিক পরীক্ষার্থীকে সাহায্য কলকাতা পুলিসের

নিজস্ব প্রতিবেদন: ফের মানবিকতার নজির কলকাতা পুলিসের। বাড়িতে ফেলে আসা অ্যাডমিট কার্ড তড়িঘড়ি এনে পড়ুয়াকে পরীক্ষা দিতে সাহায্য করলেন চৈতন্য মল্লিক নামে এক পুলিস কর্মী। সোমবার উল্টোডাঙায় জয়শওয়াল বালিকা বিদ্যালয়ের ঘটনা। 

আরও পড়ুন: লোনের ফাঁদ, স্বনির্ভর গোষ্ঠীর কোটি টাকা নিয়ে বেপাত্তা বোলপুরের দম্পতি

ঘড়িতে তখন সকাল ১১.৪০। অঙ্ক পরীক্ষা শুরু হতে তখন আর কিছুক্ষণ বাকি। অথচ কেন্দ্রের ভিতরে না গিয়ে গেটের বাইরে বিষন্ন মুখে দাঁড়িয়ে ছিল সুমন কুরে নামে ওই পরীক্ষার্থী। বিষয়টি লক্ষ্য করেন চৈতন্য় মল্লিক। এগিয়ে যান তার দিকে। জিজ্ঞেস করে জানতে পারেন, বাড়িতে অ্যাডমিটকার্ড ফেলে এসেছে পড়ুয়া। যেমন শোনা তেমন কাজ। 

আরও পড়ুন: বাগরাকোট থেকে সিল্করুট পর্যন্ত তৈরি হবে নয়া রাস্তা, কেটে ফেলা হচ্ছে ৫ হাজারেরও বেশি গাছ

একটুও সময় নষ্ট না করেই সটান পরীক্ষার কেন্দ্রের ভিতরে যান ওই পুলিস কর্মী। কথা বলেন কর্তব্যরত শিক্ষকদের সঙ্গে। পরীক্ষার্থীকে পরীক্ষায় বসতে দেওয়ার অনুরোধ জানিয়ে, ফোন নম্বর জোগার করে চৈতন্যবাবু যোগাযোগ করেন সুমনের মায়ের সঙ্গে। বাইকে তৎক্ষনাৎ পৌঁছে গিয়ে মাত্র ২০ মিনিটের মধ্যে অ্যাডমিট কার্ড নিয়ে হাজির হয়ে যান পরীক্ষা কেন্দ্রে। বলার অপেক্ষা রাখে না এতে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে পরীক্ষার্থী। ঘটনায় এই পুলিস সার্জেন্টকে কৃতজ্ঞতা জানিয়েছে পড়ুয়া এবং তার পরিবার। সব মিলিয়ে তাঁর এই কাজে বাহবা কুড়িয়েছেন চৈতন্য মল্লিক। তাঁকে সাধুবাদ জানিয়েছে পুলিস ডিপার্টমেন্টও।