কলকাতা পুলিসকে ঢেলে সাজাতে উদ্যোগী কমিশনার রাজীবকুমার

কলকাতা পুলিসকে ঢেলে সাজাতে উদ্যোগী কমিশনার রাজীবকুমার। রাজ্য পুলিস থেকে ছয় হবু ইনস্পেক্টরকে আনা হচ্ছে লালবাজারে। সাদা নয় খাকি উর্দিতেই আস্থা নতুন নগরপালের। লালবাজারের গোয়েন্দা বিভাগ ও STF-এর সংস্কারে তাই ভরসা রাখছেন রাজ্য পুলিসের অফিসারদের ওপরেই। কারণ তাঁর পুরনো অভিজ্ঞতা।

Updated By: Jun 26, 2016, 09:24 PM IST
কলকাতা পুলিসকে ঢেলে সাজাতে উদ্যোগী কমিশনার রাজীবকুমার

ওয়েব ডেস্ক: কলকাতা পুলিসকে ঢেলে সাজাতে উদ্যোগী কমিশনার রাজীবকুমার। রাজ্য পুলিস থেকে ছয় হবু ইনস্পেক্টরকে আনা হচ্ছে লালবাজারে। সাদা নয় খাকি উর্দিতেই আস্থা নতুন নগরপালের। লালবাজারের গোয়েন্দা বিভাগ ও STF-এর সংস্কারে তাই ভরসা রাখছেন রাজ্য পুলিসের অফিসারদের ওপরেই। কারণ তাঁর পুরনো অভিজ্ঞতা।

DIG, CID অপারেশন হিসেবে হুজি ও লস্করের মডিউল ভাঙায় সাফল্য পান রাজীব কুমার। রাজীব কুমারের উদ্যোগেই ধরা পড়ে রাজ্যে লুকিয়ে থাকা একাধিক বাংলাদেশি গ্যাংস্টার। সেইসময় যে দল নিয়ে সাফল্য পান তাঁদেরই কলকাতা পুলিসে আনতে চান রাজীব কুমার। সিআইডির স্পেশাল অপারেশনস গ্রুপ, ডাকাতি দমন শাখা ও হোমিসাইড সেকশনে রয়েছেন ওই অফিসাররা।

রাজীব কুমারের আস্থাভাজনদের একজন খাগড়াগড় তদন্তেও বিশেষ সাফল্য পান। কল্যাণীতে রাজ্যের সবচেয়ে বড় অস্ত্র কারখানার পর্দাফাঁসেও ভূমিকা রয়েছে ওই অফিসারের। নতুন অফিসারদের দুজন নিযুক্ত হবেন হোমিসাইড শাখায়, দুজন যাবেন STF-এ। বাকি তিনজনকে গুণ্ডাদমন শাখায় রাখা হবে।

এই পরিবর্তনকে মাথায় রেখেই গত শুক্রবার গুণ্ডাদমন শাখার সহকারি কমিশনারকে বদলি করা হয়েছে আলিপুরদুয়ারে। ছয় অফিসারকে কলকাতা পুলিসে চেয়ে ইতিমধ্যেই চিঠি গিয়েছে DGP সুরজিত্‍ কর পুরকায়স্থের কাছে। জানা যাচ্ছে, এভাবেই রাজ্য পুলিসের কিছু বাছাই করা অফিসারকে পর্যায়ক্রমে গোয়েন্দা বিভাগ ও STF-এ আনা হবে।

.