কোন পথে টাকা পৌঁছাত JMB জঙ্গিদের হাতে? লিঙ্কম্যান রাহুলকে জেরায় মিলল সূত্র

জেরা করল কলকাতা পুলিসের STF।

Updated By: Jul 16, 2021, 01:44 PM IST
কোন পথে টাকা পৌঁছাত JMB জঙ্গিদের হাতে? লিঙ্কম্যান রাহুলকে জেরায় মিলল সূত্র

নিজস্ব প্রতিবেদন: গ্রেফতার হওয়া JMB লিঙ্কম্যান রাহুল সেন ওরফে রাহুল কুমারকে জেরা করে বিস্ফোরক তথ্য পেল কলকাতা পুলিসের STF। ২২টি ব্য়াঙ্ক অ্যাকাউন্টের হদিশ পেলেন তদন্তকারীরা। অ্যাকাউন্টগুলোতে বাংলাদেশ থেকে টাকা আসত বলে গোয়েন্দা সূত্রে খবর।

এ রাজ্যে ঘাঁটি গেড়ে বসে থাকা JMB স্লিপার সেলের সদস্যদের কাছে যে হুন্ডির মাধ্যমে টাকা আসত, তা আগেই জানতে পেরেছেন তদন্তকারীরা। গোয়েন্দা সূত্রে খবর, এই ২২টি অ্যাকাউন্টের মাধ্যমে টাকা জঙ্গিদের কাছে পৌঁছে যেত। সেই টাকা পৌছানোর কাজে উল্লেখযোগ্য ভূমিকা পালন করত ধৃত রাহুল সেন ওরফে রাহুল কুমার। এছাড়া জঙ্গিদের নানা ধরনের লজিস্টিক সাপোর্টও দিত সে। জঙ্গিদের গা ঢাকা দেওয়ার ব্যবস্থা করে দেওয়া থেকে শুরু করে, জাল ভারতীয় আইডি কার্ডও তৈরি করে দিত এই ধৃত। ঠিক যেমন ভাবে জয়রাম ব্যাপারী নামে ভুয়ো পরিচয়পত্র তৈরি করেছিল জঙ্গি নাজিউর ওরফে জোসেফ ওরফে পাভেল। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে দুটো ল্যাপটপ, একটি আই-প্যাড, দুটো মোবাইল এবং বেশ কিছু গুরুত্বপূ্র্ণ নথি।

আরও পড়ুন: সাতসকালে চাঞ্চল্য রাজাবাজারে, গলায় ফাঁস লাগিয়ে বহুতল থেকে ঝাঁপ যুবকের

আরও পড়ুন: নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে দেদার Party, শহরের আরও এক হোটেলের বিরুদ্ধে অভিযোগ

কিন্তু এসব নিয়ে কী করত সে? রাহুল সেনের জবাবে কার্যত হতবাক হয়ে যান গোয়েন্দারা। ধৃত জানায়, একটি ল্যাপটপ ও আইপ্যাড JMB-র ডাকাতি গ্যাং-র প্রধান আনোয়ার আলি ওরফে হৃদয়ের। মাস দুয়েক আগে বারাসতে এসেছিল সে। সপ্তাহ খানেক ধৃতের বাড়িতে ছিল। পরে ফোনে পেয়ে যখন তড়িঘড়ি বাংলাদেশে ফিরে যেতে হয়, তখন ওই ল্যাপটপ ও অ্যাইপ্যাডটি বারাসাতে রাহুল সেনের বাড়িতে রেখে যায়