আন্দোলন বাঁচিয়ে রাখতে পালন হবে যাদবপুরে কলরবের বর্ষপূর্তি

বুধবার হোক কলরবের বর্ষপূর্তি পালন করবেন যাদবপুরের ছাত্রছাত্রীরা। ১৬ তারিখ বিকেল পাঁচটা থেকে ১৭ তারিখ বিকেল পাঁচটা পর্যন্ত চলবে কর্মসূচি।

Updated By: Sep 15, 2015, 11:32 AM IST
আন্দোলন বাঁচিয়ে রাখতে পালন হবে যাদবপুরে কলরবের বর্ষপূর্তি

ওয়েব ডেস্ক: বুধবার হোক কলরবের বর্ষপূর্তি পালন করবেন যাদবপুরের ছাত্রছাত্রীরা। ১৬ তারিখ বিকেল পাঁচটা থেকে ১৭ তারিখ বিকেল পাঁচটা পর্যন্ত চলবে কর্মসূচি।

বুধবার সন্ধে সাতটায় ক্যাম্পাসে মশাল মিছিল ও সারা রাত  অবস্থান । কারণ একবছর আগে এই ১৬ সেপ্টেম্বর রাতেই ক্যাম্পাসে ঢোকে  পুলিস। অবস্থান শেষে সেদিনের পুলিসি হামলার ছবি নিয়ে একটি স্ক্রিনিংয়েরও আয়োজন করা হয়েছে। আগামী বৃহস্পতিবার  বিশ্ববিদ্যালয়ে কনভেনশন থাকায় অনুষ্ঠানে যোগ দিতে আমন্ত্রণ করা হবে বেশে কয়েকজন    বিশিষ্ট ব্যক্তিত্বকে। এছাড়াও অনুষ্ঠানে যোগ দেবেন  অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে আসা পড়ুয়ারা।

হোক কলোরব উপলক্ষ্যে তৈরি যাদবপুরের ক্যাম্পাসও।   রাস্তা ও  দেওয়ালজুড়ে এখন নজরে আসবে রংবেরংয়ের গ্রাফিটি। নিজেদের আন্দোলনের রেশ জিইয়ে রাখতে নবাগত ছাত্রছাত্রীদের মধ্যেও প্রভাব বিস্তার করতে চাইছেন হোক কলোরবের যোগদানকারী পুরানো পড়ুয়ারা। আর তাই আন্দোলনের বর্ষপূর্তির অনুষ্ঠানকেই হাতিয়ার করে নতুনদের মধ্যে প্রভাব বিস্তার করতে চাইছেন তাঁরা।

.