এক বাপের বেটা হলে ভাইপো নয়, নাম নিয়ে বলুন: কুণাল; নাম মানুষ জানে, নাম নেওয়ার কী দরকার? পাল্টা দিলীপের

সাংবাদিক বৈঠকে কুণাল কৈলাসের রামনগর-আক্রমণেরই জবাব দেন

Updated By: Nov 22, 2020, 04:09 PM IST
এক বাপের বেটা হলে ভাইপো নয়, নাম নিয়ে বলুন: কুণাল; নাম মানুষ জানে, নাম নেওয়ার কী দরকার? পাল্টা দিলীপের

নিজস্ব সংবাদদাতা: কৈলাস বিজয়বর্গীয়কে নিশানা করে কুণাল ঘোষ বললেন, এক বাপের বেটা হলে ভাইপো নয়, নাম নিয়ে বলুন। অন্য দিকে দিলীপ ঘোষ জানালেন, যা বলা হয়েছে মিথ্যে কিনা বলুক, কার নামে বলা হল সেটা বড় কথা নয়। 

গতকালই রামনগর থেকে তৃণমূলের প্রতি তোপ দেগেছিলেন কৈলাস বিজয়বর্গীয়। চাল চোর সরকারকে আর দরকার নেই, বাংলায় কাটমানির সরকার চলছে, তৃণমূলের রাশ ভাইপোর হাতে-- ইত্যাদি বলে তিনি 'অল আউট' আক্রমণ শানিয়েছিলেন তৃণমূলের প্রতি। 

আজ সাংবাদিক বৈঠকে কুণাল কৈলাসের সেই আক্রমণেরই জবাব দেন। কুণাল হুঙ্কার ছাড়েন, 'যদি ক্ষমতা হিম্মত থাকে, ভাইপো-ভাইপো না করে নাম উচ্চারণ করে দেখান কৈলাসজি'! কুণাল আরও জানান, কৈলাস সিবিআই-এর কথা বলছেন। তারা (সিবিআই) কবে কী করবে, সেটা কী করে আগে থেকে জানতে পারছেন কৈলাস? তা হলে কি তাঁরাই সিবিআই নিয়ন্ত্রণ করেন? সিন্ডিকেট নিয়ে কথা বলেন, অথচ তাঁর দলের সম্পাদক জানাচ্ছেন, সিন্ডিকেট ছিল আছে থাকবে। রাজ্যের উন্নয়নের মোকাবিলা করতে পারছে না বিজেপি, কেন্দ্রের নীতি নিয়েও কিছু বলতে পারছে না, তাই তৃণমূলের কুৎসা করছে। আসলে বিজেপি ভয় পেয়ে গেছে। 

কুণাল সারদা ও সেই সূত্রে মুকুল রায় নিয়েও তোপ দেগেছেন বিজেপির প্রতি। বলেন, 'মুকুলকে সহ-সভাপতি করবেন অন্য দিকে সারদা ইস্যুতে সবাইকে জ্ঞান দেবেন, সেটা হবে না। মুকুলের সঙ্গে সামনা-সামনি বসতে চাই, সেটা আমি আগেই বলেছিলাম। নারদ-কান্ডে গ্রেফতার হয়েছেন মির্জা। মির্জার সূত্রে কেন মুকুল রায় গ্রেফতার হবেন না? বিজেপি কি ওয়াশিং মেশিন নাকি, ধুয়ে-মুছে দুর্নীতিগ্রস্তদের দলে নিচ্ছে!' কুণালের দাবি, ২০১৫ সালে বলা হয়েছিল 'ভাগ, মুকুল ভাগ!' কোন অভিযোগের ভিত্তিতে তখন 'ভাগ, মুকুল ভাগ' বলা হয়েছিল সেটার উত্তর দিতে হবে।

কৈলাস-আক্রমণ এবং তার সূত্রে কুণাল-তোপ নিয়ে প্রশ্ন করা হলে বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, 'যা বলা হয়েছে মিথ্যে কিনা সেটা বলুক। কার নামে বলা হল সেটা বড় কথা নয়। নাম মানুষ জানে, নাম নেওয়ার কী দরকার? (তৃণমূল) উন্নয়ন করে থাকলে ভোট করতে দিচ্ছে না কেন?' মুকুল-প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হলে দিলীপ বলেন, 'কোর্টে গিয়ে মুকুল রায়ের গ্রেফতারের দাবি জানাক ওরা (তৃণমূল)।'

আরও পড়ুন:  'এনামুলের ল্যাবরেটরিতে অনুব্রত-সহ অনেকের ভ্যাকসিন তৈরি হচ্ছে', চা-চর্চায় বিস্ফোরক সায়ন্তন

.