করোনা ভ্যাকসিন নিয়ে মঙ্গলে মোদী-মমতা বৈঠক

নবান্ন থেকে ভার্চুয়াল বৈঠকে অংশ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Reported By: সুতপা সেন | Updated By: Nov 22, 2020, 05:19 PM IST
করোনা ভ্যাকসিন নিয়ে মঙ্গলে মোদী-মমতা বৈঠক
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : করোনা ভ্যাকসিন নিয়ে এবার দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ২৪ নভেম্বর অর্থাত্ মঙ্গলবার হবে সেই বৈঠক। করোনা পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন মোদী। নবান্ন থেকে সেই ভার্চুয়াল বৈঠকে অংশ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

সেই কারণেই বাঁকুড়ার কর্মসূচিতে কাটছাঁট করলেন মুখ্যমন্ত্রী। পূর্ব নির্ধারিত কর্মসূচির পরিবর্তন করে আজই বাঁকুড়া যাচ্ছেন মুখ্যমন্ত্রী। আগামিকাল বাঁকুড়ায় ২টো কর্মসূচি রয়েছে তাঁর। একটি হল প্রশাসনিক বৈঠক। অপরটি প্রশাসনিক সভা।

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষবর্ধন কদিন আগেই জানান যে ২০২১-এর গোড়ার দিকে ভারতে করোনার ভ্যাকসিন চলে আসবে। আর আগামী বছরের জুন-জুলাই মাসের মধ্যে ২৫ কোটি ভারতীয়কে করোনার ভ্যাকসিন দিয়ে দেওয়া সম্ভব হবে। উল্লেখ্য, এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৯১ লাখ। মোট আক্রান্তের নিরিখে বিশ্বের প্রথম স্থানে রয়েছে আমেরিকা। দ্বিতীয় স্থানে ভারত। 

দেশে এখনও অবধি করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ৩৩ হাজার ২২৭ জনের। তবে সুস্থও হয়েছেন ৮৫ লাখের উপর মানুষ। এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪০ হাজার ৯৬২ জন। অন্যদিকে, মোট ৪ লাখ ৫২ হাজার ৭৭০ জন করোনা আক্রান্ত নিয়ে দেশের মধ্যে অষ্টম স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ।

আরও পড়ুন, 'এনামুলের ল্যাবরেটরিতে অনুব্রত সহ অনেকের ভ্যাকসিন তৈরি হচ্ছে', চা-চর্চায় বিস্ফোরক সায়ন্তন

.