বামেদের লালবাজার অভিযানে গোলমালের তদন্তে SIT গঠন করল পুলিস

বামেদের লালবাজার অভিযান গোলমালের তদন্তে স্পেশাল ইনভেস্টিগেশন টিম সংক্ষেপে সিট গঠন করল কলকাতা পুলিস। লালবাজার অভিযান নিয়ে মূলত তিনটি মামলা রুজু হয়েছিল। দুটি মামলা রুজু হয় বউবাজার থানায়। একটি মামলা রুজু করে হেয়ারস্ট্রিট থানার পুলিস।

Updated By: Oct 6, 2015, 07:04 PM IST
বামেদের লালবাজার অভিযানে গোলমালের তদন্তে SIT গঠন করল পুলিস

ওয়েব ডেস্ক: বামেদের লালবাজার অভিযান গোলমালের তদন্তে স্পেশাল ইনভেস্টিগেশন টিম সংক্ষেপে সিট গঠন করল কলকাতা পুলিস। লালবাজার অভিযান নিয়ে মূলত তিনটি মামলা রুজু হয়েছিল। দুটি মামলা রুজু হয় বউবাজার থানায়। একটি মামলা রুজু করে হেয়ারস্ট্রিট থানার পুলিস।

 লালবাজার অভিযান রুখতে তিনটি ব্যারিকেড করেছিল পুলিস। একটি ব্যারিকেড হয় ম্যাঙ্গোলেন-বেন্টিঙ্কস্ট্রিট ক্রসিংয়ে। যা পড়ে হেয়ারস্ট্রিট থানার আওতায়। গণেশ অ্যাভিনিউতে বিন্নি শোরুমের সামনে দ্বিতীয় ব্যারিকেড তৈরি হয়। তৃতীয় ব্যারিকেড হয় ফিয়ার্স লেন-বিবি গাঙ্গুলি স্ট্রিট ক্রসিংয়ে। শেষ দুটি জায়গা পড়ে বউবাজার থানার আওতায়। বামেদের অভিযান রুখতে অকারণ লাঠিচার্জের অভিযোগ ওঠে পুলিসের বিরুদ্ধে। অন্যদিকে পুলিসের অভিযোগ ছিল মিছিল থেকে তাদের ওপর হামলা হয়েছে। তিন বামকর্মীকে জামিন অযোগ্য ধারায় গ্রেফতার করা হয়। সোমবার তাঁরা জামিনও পান। ঘটনা খতিয়ে দেখতে গোয়েন্দা প্রধান পল্লবকান্তি ঘোষের নেতৃত্বে পাঁচ সদস্যের সিট তৈরি হয়েছে। দলে রয়েছেন ডিসিডিডি টু সুমনজিত্‍ রায় এবং গুণ্ডাদমন শাখার এসি বৈদ্যনাথ সাহা।

 

.