ভুয়ো টিকাকাণ্ডে কি বৃহত্তর ষড়যন্ত্র? সিট গঠন করল লালবাজার

তদন্তে আরও একধাপ এগোল পুলিস।

Updated By: Jun 25, 2021, 09:19 PM IST
ভুয়ো টিকাকাণ্ডে কি বৃহত্তর ষড়যন্ত্র? সিট গঠন করল লালবাজার

নিজস্ব প্রতিবেদন: সরকারকে কাঠগড়ায় তুলেছে বিরোধীরা। স্বাস্থ্যসচিবের সঙ্গে সাক্ষাতের পর বৃহত্তর ষড়যন্ত্রের অভিযোগ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টিককাণ্ডের তদন্তে ১০ সদস্যের বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করল লালবাজার। গোটা ঘটনায় বৃহত্তর ষড়যন্ত্রের বিষয়টিই খতিয়ে দেখবেন সিটের সদস্য়রা।

জানা গিয়েছে, ডেপুটি কমিশনার ও  গোয়েন্দা বিভাগের তরফে এই সিট গঠন করা হয়েছে। কারা থাকছেন এই বিশেষ তদন্তকারী দলে? প্রতারণা দমন, ব্যাঙ্ক জালিয়াতি দমন ও কলকাতা পুলিসের বিশেষ সেল আধিকারিকরা। অভিযুক্ত দেবাঞ্জন দেবের সঙ্গে কাদের যোগাযোগ ছিল? কীভাবে মাস্ক, স্যানিটাইজার-সহ বিপুল পরিমাণ সামগ্রী সংগ্রহ করা হল? শহরের বিভিন্ন জায়গায় কীভাবেই ভুয়ো টিকাকরণ কর্মসূচি চলছিল? সবটাই খতিয়ে দেখবেন তদন্তকারীরা।

আরও পড়ুন: রাজ্যে অনুমতি ছাড়া ভ্যাকসিনেশন ক্যাম্প নয়, নির্দেশিকা জারি নবান্নের

এদিকে আবার রাজ্যে টিকা (Covid Vaccine) বণ্টন নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে (Calcutta High Court)। ।টিকাদানে অনিয়মের অভিযোগ তুলে সিবিআই (CBI) তদন্তের আর্জি করেছেন আইনজীবী সন্দীপন দাস। আগামী সপ্তাহেই মামলাটির শুনানির সম্ভাবনা। বস্তুত, সিবিআই বা কোনও নিরপেক্ষ সংস্থাকে তদন্তের দাবি তুলেছেন বিরোধীরা। এদিন আচমকাই স্বাস্থ্যভবনে গিয়ে স্বাস্থ্যসচিবের সঙ্গে দেখা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.