রাজ্যে অনুমতি ছাড়া ভ্যাকসিনেশন ক্যাম্প নয়, নির্দেশিকা জারি নবান্নের

ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে জনস্বার্থ মামলা হাইকোর্টে।

Reported By: সুতপা সেন | Updated By: Jun 25, 2021, 07:32 PM IST
রাজ্যে অনুমতি ছাড়া ভ্যাকসিনেশন ক্যাম্প নয়, নির্দেশিকা জারি নবান্নের

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের পর কড়া পদক্ষেপ সরকারের। নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করা হল, প্রশাসনের অনুমতি ছাড়া কোনও সংস্থা ভ্যাকনিসেশন ক্যাম্প করতে পারবে না। এমনকী, যাদের ইতিমধ্যেই ভ্যাকসিনেশন ক্যাম্পের অনুমতি দেওয়া হয়েছে, তাদেরও জেলাশাসক বা মুখ্য স্বাস্থ্য আধিকারিককে জানিয়ে ক্যাম্প করতে হবে। এদিকে ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে সিবিআই তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা দায়ের করা হল হাইকোর্টে।

কসবায় ভুয়ো ভ্য়াকসিনকাণ্ডে তোলপাড় গোটা রাজ্য। সরকারকে কাঠগড়ায় তুলে সিবিআই তদন্তের দাবি জানিয়েছে বিজেপি। এদিন আচমকা স্বাস্থ্যভবনে গিয়ে স্বাস্থ্যসচিবের সঙ্গে দেখা করেন শুভেন্দু অধিকারী। বেরিয়ে এসে রাজ্যের বিরোধী দলনেতা বলেন, 'আমরা বলেছি, নিরপেক্ষ এজেন্সি দিয়ে তদন্ত করা দরকার। যেখান থেকে টিকা কিনেছে তার লাইসেন্স দিয়েছে রাজ্য সরকার। কয়েক হাজার মানুষ টিকা নিয়েছেন। গোটা রাজ্যের মানুষ আতঙ্কিত। কলকাতা পুলিসকে দিয়ে তদন্ত করলে হবে না। আমাদের যেন আদালতে যেতে না হয়। সিবিআই তদন্ত করা যেতে পারে।' দেবাঞ্জন ধরা না পড়লে নরেন্দ্র মোদীর ঘাড়ে দায় চাপিয়ে দেওয়া হত বলে অভিযোগ করেছেন শুভেন্দু।

আরও পড়ুন: টিকা নিয়ে কিছু ঘটলে বলত মোদীজির দোষ, এটা বৃহত্তর ষড়যন্ত্র, স্বাস্থ্য ভবনে Suvendu

এদিকে আবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন সন্দীপন দাস নামে এক আইনজীবী। তাঁর দাবি, রাজ্যে ভ্যাকসিন দেওয়া নিয়ে বেনিয়ম চলছে। সাধারণ মানুষ ঠিকমতো ভ্যাকসিন পাচ্ছেন না। গোটা বিষয়টির সিবিআই তদন্ত হওয়া দরকার। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.