New Garia- Airport Metro: 'সব সহযোগিতা করা হচ্ছে, ব্লকেজ দিতেও রেডি', নিউ গড়িয়া-বিমানবন্দর রুট নিয়ে মেট্রোকে পালটা লালবাজারের

তাদের বলা হয়েছে আগে একটি জায়গায় ব্লকেজ নিয়ে কাজ সম্পন্ন করে, তারপর অন্য জায়গায় ব্লকেজ নেওয়ার কথা। ৬০ দিনের জন্য ব্লকেজ চেয়েছিল মেট্রো। কিন্তু ১৫০ দিন অতিরিক্ত সময় কেটে গিয়েছে।

Updated By: Mar 30, 2024, 02:29 PM IST
New Garia- Airport Metro: 'সব সহযোগিতা করা হচ্ছে, ব্লকেজ দিতেও রেডি', নিউ গড়িয়া-বিমানবন্দর রুট নিয়ে মেট্রোকে পালটা লালবাজারের

পিয়ালি মিত্র: নিউ গড়িয়া-বিমানবন্দরগামী মেট্রো নিয়ে কলকাতা ট্রাফিক পুলিসের বিরুদ্ধে অসহযোগিতার তুলেছে মেট্রো কতৃপক্ষ। সেই অভিযোগের প্রেক্ষিতে এবার পালটা বক্তব্য লালবাজার সূত্রের। লালবাজার সূত্রের বক্তব্য, মেট্রোর তরফে যে অভিযোগ করা হচ্ছে তা একতরফা। কলকাতা ট্রাফিক পুলিস ব্লকেজ দিতে চায় না এমনটা নয়। এই মুহূর্তে চিংড়িহাটাতে একটি ব্লকেজ দেওয়া হয়েছে। আবার অন্য একটি জায়গায় ব্লকেজ চাইছে তারা। একসঙ্গে একাধিক জায়গায় ব্লকেজ দিলে বিমানবন্দরগামী যান চলাচল বিঘ্নিত হবে। তাই তাদের বলা হয়েছে আগে একটি জায়গায় ব্লকেজ নিয়ে কাজ সম্পন্ন করে, তারপর অন্য জায়গায় ব্লকেজ নেওয়ার কথা। 

কলকাতা পুলিস সূত্রের পালটা অভিযোগ, বহুক্ষেত্রে যে নির্দিষ্ট সময়ের জন্য ব্লকেজ নিচ্ছে মেট্রো কর্তৃপক্ষ তা নির্দিষ্ট সময়ে পূরণ করা হচ্ছে না। অভিযোগ, ইএম বাইপাসে কলকাতা ইন্টারন্যাশনাল স্কুলের সামনে ৬০ দিনের জন্য ব্লকেজ চেয়েছিল মেট্রো। কিন্তু ১৫০ দিন অতিরিক্ত সময় কেটে গিয়েছে। এমন একটি গুরুত্বপূর্ণ জায়গায় যে অতিরিক্ত সময় লাগবে, কাজের জন্য সে বিষয়ে পুলিসকে কিছু জানানোও হয়নি। লালবাজার সূত্রের আরও গুরুতর অভিযোগে, এইসব বিষয়ে কলকাতা পুলিস কমিশনার বৈঠক ডাকলেও তাতে অংশ নেননি মেট্রো কর্তৃপক্ষ। পুলিসের মতে, পুলিসের বিরুদ্ধে অসযোগিতার কথা বলা হলেও আদতে মেট্রো কর্তপক্ষ, আরভিএনএল ও সাব কন্ট্রাকটরদের নিজেদের মধ্যে বোঝাপোড়ার অভাব রয়েছে। আর সেই জন্য সমস্যা হচ্ছে। লালবাজার স্পষ্ট জানিয়েছে, তারা ব্লকেজ দিতে প্রস্তুত। সব রকম সহযোগিতা করা হচ্ছে।

প্রসঙ্গত শুক্রবার রেলের সেফটি কমিশনারের এই রুটে রুবি থেকে বেলেঘাটা চূড়ান্ত পরিদর্শনের পর রেলের তরফে অভিযোগ করা হয় যে, বেলেঘাটা স্টেশনের পর ৯০ মিটার লাইন সম্প্রসারণ করা প্রয়োজন। তার জন্য বাইপাসে যান নিয়ন্ত্রণের প্রয়োজন। কিন্তু রাজ্যের সঙ্গে একাধিক দফায় আলোচনার পরেও সুরাহা হয়নি। মেট্রোর দাবি, ৯০ মিটার সম্প্রসারণ করতেই ই এম বাইপাসে যে ট্রাফিক ব্লকের প্রয়োজন তা নিয়ে একাধিকবার রাজ্যের সঙ্গে আলোচনা হয়েছে মেট্রোর। কিন্তু কোনও সুরাহা হয়নি।

আরও পড়ুন, Dhupguri: 'আগে সেতু তারপর ভোট', ভোট বয়কটের ডাক ধূপগুড়ির ২ গ্রামের বাসিন্দাদের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.