KMC Election 2021: '২০ শতাংশ ভোট হয়েছে, বাকিটা রিগিং', ধনখড়ের কাছে পুরভোট বাতিলের দাবি Suvendu-র

রাজভবনে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ বিরোধী দলনেতার।

Updated By: Dec 19, 2021, 08:53 PM IST
KMC Election 2021:  '২০ শতাংশ ভোট হয়েছে, বাকিটা রিগিং', ধনখড়ের কাছে পুরভোট বাতিলের দাবি Suvendu-র

নিজস্ব প্রতিবেদন: রাজভবনে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রাজ্যপালের (Governor Jagdeep Dhankhar) কাছে কলকাতা পুরভোট (KMC Election 2021) বাতিলের দাবি জানালেন রাজ্যের বিরোধী দলনেতা। বললেন, 'কলকাতার ভোটাররা ভোট দিতে পারেননি। ২০ শতাংশ ভোট হয়েছে, বাকিটা রিগিং। রিগিং-এ নেতৃত্বে দিয়েছেন সিপি ও জয়েন্ট সিপি। বিজেপি এর শেষ দেখবে। রিগিং হয়েছে, ভিডিও ফুটেজ তার প্রমাণ। ১৪৪ টি ওয়ার্ডেই পুনর্নির্বাচনের দাবি জানাচ্ছি'। 

পুরভোটে (KMC Election 2021) রক্ত ঝরেছে কলকাতায়। শিয়ালদহে বোমার আঘাতে জখম ভোটার। বাদ যায়নি বুথে এজেন্টকে বসতে না দেওয়া, ধাক্কাধাক্কি-মারধর-হুমকির অভিযোগও। 'পোশাক ছিঁড়ে দেওয়া' হয় খোদ বিজেপি প্রার্থী মীনাদেবী পুরোহিতের। এলএলএ হস্টেলে 'তালাবন্দি' থাকতে গিয়ে একদল বিজেপি বিধায়ককেও।

বিকেলে সল্টেলেকের বাড়িতে বিজেপির ২০ বিধায়ককে নিয়ে বৈঠকে বসেছিলেন শুভেন্দু। তখন বাড়ি বাইরে বিশাল পুলিসবাহিনী নিয়ে হাজির হন বিধাননগর কমিশনারেটের ডিসি (হেড কোয়ার্টার্স)। বিরোধী দলনেতা বাড়ি ঘিরে ফেলেন পুলিসকর্মীরা। এমনকী, বিধায়কদের বাড়ি থেকে বেরোতেও দেওয়া হয়নি বলে অভিযোগ। পুলিসকর্মীদের সঙ্গে তর্কাতর্কি শুরু হয় শুভেন্দু অধিকারী-সহ বিজেপি নেতাদের। শেষপর্যন্ত প্রায় ঘণ্টা তিনেক পর ওঠে পুলিসি ঘেরাটোপ।

সন্ধ্যায় পুরভোট নিয়ে নালিশ জানাতে রাজভবনে পৌঁছন শুভেন্দু। সঙ্গে বিজেপির প্রতিনিধি দলের সদস্যরা। রাজ্যপালের সঙ্গে বৈঠকের পর বিরোধী দলনেতা বলেন, 'কলকাতা ভোটের নামে প্রহসন হয়েছে। ৩০০ জন পুলিসকর্মী আমাদের আটকে রাখে। একই এমএলএ হস্টেল, তোলামূল পার্টির মন্ত্রী মানস ভুইঁয়াকে ছেড়ে দেওয়া হয়।  শুধুমাত্র বিজেপি বিধায়কদের আটকে রাখা হয়েছে। গোটা রাজ্যে অন্তত ২৫০ জায়গায় বিজেপি প্রতিবাদ করেছে। আমরা রাজ্য নির্বাচন কমিশনে যাচ্ছি'।  

 

 

পুরভোটে নিয়ে যাবতীয় অভিযোগ নস্যাৎ করে দিয়েছেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। এদিন ভবানীপুরের মিত্র ইনস্টিটিউশনে তিনি বলেন, 'মানুষ উৎসবের মেজাজে ভোট দিয়েছেন। শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। বিরোধীরা যে অভিযোগ করছেন, তা ভিত্তিহীন। তাই এই সব কথাকে উপেক্ষা করুন'। সেই প্রসঙ্গ টেনে শুভেন্দু বলেন, 'আমি শুনছিলাম, তোলামূল পার্টির মালিক, তিনি  মিত্র ইনস্টিটিউশনে  ভোট দিতে গিয়ে বলছেন যে, পুলিসকে ধন্যবাদ, কলকাতার মানুষকে নয়। বহিরাগতদের আটকে দিয়েছে'। মুখ্যমন্ত্রী তাঁর প্রশ্ন, 'এই বহিরাগত ব্যবসাটা আর কতদিন চালাবেন? বিধানসভা ভোটের সময়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীকে বহিরাগত বলেছেন। আর কলকাতার ভোটে আমাদের বহিরাগত বলছেন'!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.