ঘর ছাড়াদের ঘরে ফেরাতে এবার পথে নামছে বাম এবং কংগ্রেস

ঘর ছাড়াদের ঘরে ফেরাতে এবার পথে নামছে বাম এবং কংগ্রেস। প্রশাসনের কাছে প্রথম ডেপুটেশন। না মানলে জেলাশাসকের দফতরের সামনে লাগাতার ধরনার হুমকি অধীর চৌধুরীর। দিল্লিতে সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে একই কথা জানিয়ে এলেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান। ভোটের পর থেকে সন্ত্রাস চলছে।বাম এবং কংগ্রেসের তালিকা অনুযায়ী প্রায় সাত থেকে আট হাজার কর্মী সমর্থক এখনও ঘর ছাড়া। ঘরে থাকতে পারছেন না তাঁদের পরিবারের লোকেরাও। সব চেয়ে খারাপ অবস্থা উত্তর চব্বিশ পরগনা এবং হাওড়ায়। অভিযোগ, উনিশে মের পর থেকে শুধু হাওড়ার উদয়নারায়ণপুরেই দেড় হাজার মানুষ ঘরে ফিরতে পারেননি।

Updated By: Jun 6, 2016, 02:51 PM IST
ঘর ছাড়াদের ঘরে ফেরাতে এবার পথে নামছে বাম এবং কংগ্রেস

ওয়েব ডেস্ক: ঘর ছাড়াদের ঘরে ফেরাতে এবার পথে নামছে বাম এবং কংগ্রেস। প্রশাসনের কাছে প্রথম ডেপুটেশন। না মানলে জেলাশাসকের দফতরের সামনে লাগাতার ধরনার হুমকি অধীর চৌধুরীর। দিল্লিতে সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে একই কথা জানিয়ে এলেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান। ভোটের পর থেকে সন্ত্রাস চলছে।বাম এবং কংগ্রেসের তালিকা অনুযায়ী প্রায় সাত থেকে আট হাজার কর্মী সমর্থক এখনও ঘর ছাড়া। ঘরে থাকতে পারছেন না তাঁদের পরিবারের লোকেরাও। সব চেয়ে খারাপ অবস্থা উত্তর চব্বিশ পরগনা এবং হাওড়ায়। অভিযোগ, উনিশে মের পর থেকে শুধু হাওড়ার উদয়নারায়ণপুরেই দেড় হাজার মানুষ ঘরে ফিরতে পারেননি।

অবিলম্বে ঘরছাড়াদের ঘরে ফেরাতে প্রশাসনের ওপর চাপ সৃষ্টি শুরু করল কংগ্রেস। প্রদেশ সভাপতি অধীর চৌধুরীর নির্দেশে মঙ্গলবার বিধায়করা ডিজি এবং মুখ্যসচিবের সঙ্গে দেখা করে ডেপুটেশন দেবেন। সময়সীমা বেঁধে দেওয়া হবে সাত দিন। যদি ব্যবস্থা না হয়, তাহলে পথে নেমে আন্দোলন।দিল্লিতে সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে একই অভিযোগ জানিয়ে এলেন বিরোধী দলনেতা আব্দুল মান্নানও। তাঁরও অভিযোগ, রাজ্যজুড়ে সন্ত্রাস চলছে। জোটবদ্ধভাবে প্রতিরোধে তাঁরা রাস্তায় আছেন। শুধু একা কংগ্রেস নয়। আন্দোলনে নামছে বামেরাও। সন্ত্রাস কবলিত বসিরহাট এবং পুরুলিয়াতে বিধায়ক টিম পাঠানোর ভাবনা চিন্তা করছে।

.