KMC Election 2021: বোমা জাতীয় বস্তু ফেটেছে; বিক্ষিপ্ত অশান্তি ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ, জানাল কমিশন

আজ কলকাতা পুরসভার ভোট। তৃতীয়বারের জন্য কি আবারও 'ছোট লালবাড়ি'র দখল নিতে চলেছে ঘাসফুল শিবির? 

Last Updated: Sunday, December 19, 2021 - 21:01
KMC Election 2021:  বোমা জাতীয় বস্তু ফেটেছে; বিক্ষিপ্ত অশান্তি ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ, জানাল কমিশন
নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন: আজ কলকাতা পুরসভার ভোট। তৃতীয়বারের জন্য কি আবারও 'ছোট লালবাড়ি'র দখল নিতে চলেছে ঘাসফুল শিবির? রবিতেই তার ফয়সলা হয়ে যাবে। কোভিড পরিস্থিতিতে একবছরের জন্য স্থগিত হয়ে গিয়েছিল কলকাতা পুরসভার ভোট। কলকাতা পুরসভার ১৪৪ টি ওয়ার্ডের কাউন্সিলর হওয়ার লড়াই শুরু ইতিমধ্যেই। সব দলেরই পাখির চোখ ধর্মতলার ছোট লালবাড়ি, কলকাতা পুরসভা (KMC)। তার আগে শনিবার শহরের বিভিন্ন জায়গায় চলেছে পুলিশের রুটমার্চ। ভোটের ফল বেরবে ২১ ডিসেম্বর। 

বর্তমানে তৃণমূলের দখলে রয়েছে ১২৬টি ওয়ার্ড। ঘাসফুল শিবির অন্তত ১৩৫টি আসনে জিততে চাইছে। অন্যদিকে ২০১৫ সালে ৫টি আসন পেয়েছিল বিজেপি। সেই আসন বিজেপি ধরে রাখতে পারবে নাকি তাতেও ধস নামবে তা নিয়েও নানা চর্চা চলছে। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৭টা থেকে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। ইতিমধ্যে শহরে এসে গিয়েছে নিরাপত্তা বাহিনী। তাদের উপস্থিতিতে হবে ভোট গ্রহণ। শান্তি পূর্ণ ভোট করাতে সঠিন নিয়ম মেনে চলছেন তারা। ভোটের দিন যাতে, কোথাও কোনও রকম সমস্যা দেখা না দেয়, সেই দিকে বিশেষ নজড় দিচ্ছে নিরাপত্তারক্ষীরা।

 শুক্রবার বিকেল থেকেই সব বুথের ২০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। নিষিদ্ধ বাইক র‍্যালি, জমায়েত। এবার কলকাতা পুরভোটে থাকছে ২৩ হাজার পুলিস। ৫০ জায়গায় নাকা তল্লাশি। ২০০টি পুলিস পিকেট। প্রস্তুত ১৮টি স্পেশাল ক্যুইক রেসপন্স টিম। নির্বাচন কমিশন সূত্রে খবর, ১৪৪ ওয়ার্ডে মোট বুথের সংখ্যা ৪ হাজার ৯৫৯টি। প্রধান বুথের সংখ্যা ৪ হাজার ৭৩৯টি এবং অতিরিক্ত বুথ ২২০টি। 

এদিকে ১৬টি বরোর ১১৩৯ টি বুথ উত্তেজনাপ্রবণ, স্পর্শকাতর ৭৮৬। পুরভোটের আগে এভাবেই স্পর্শকাতর বুথের তালিকা প্রকাশ করেছে কমিশন। ভোটের দিন ২৩ হাজারেরও বেশি সশস্ত্র পুলিস বাহিনী মোতায়েন থাকবে বলে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। পাশাপাশি সব বুথ, স্ট্রং রুম এবং গণনাকেন্দ্রে থাকছে ক্লোজ সার্কিট ক্যামেরার নজরদারি। ভোটের দিন কোনও ধরণের অপ্রীতিকর পরিস্থিতি হলে, প্রশাসনের তরফে জারি ১৯৫০ হেল্পলাইন নম্বরে ফোন করতে পারবে সাধারণ মানুষ।

19 December 2021, 18:45 PM

বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। ২ টি বোমা জাতীয় বস্তু ফেটেছে। ১৯৫ জনকে গ্ৰেফতার করা হয়েছে। জমা পড়েছে ৪৫৩ টি অভিযোগ। বদল করতে হয়েছে ৫৫টি ইভিএম। এমনটাই জানা গিয়েছে নির্বাচন কমিশন সূত্রে।

19 December 2021, 18:45 PM

বিকেল ৫টা পর্যন্ত কলকাতা পুরভোটে ভোটদানের হার গিয়ে দাঁড়াল ৬৩.৬৩ শতাংশ।

19 December 2021, 18:30 PM

অবশেষে উঠল ঘেরাটোপ। পুলিসের এসকটে রাজভবনের পথে শুভেন্দু অধিকারী। 

19 December 2021, 17:15 PM

পুলিস-শুভেন্দু বচসা

বিধাননগরে একটি বাড়িতে বৈঠক করছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বৈঠক শেষে তিনি বাড়ি থেকে বের হতেই তাঁর পথ আটকায় পুলিস। সূত্রের খবর,  নির্বাচন চলার কারণে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari), অর্জুন সিং, জয়প্রকাশ মজুমদার-সহ বিজেপি (BJP) নেতাদের আজ কলকাতায় ঢুকতে দেবে না পুলিস। পুলিসের সঙ্গে বিজেপি (BJP) নেতাদের তীব্র বচসা, বাদানুবাদ। পুলিসকে লক্ষ্য করে স্লোগান দিতে থাকেন বিজেপি (BJP) নেতারা। 

19 December 2021, 16:15 PM

ভোট দিলেন মমতা

নির্বাচনের শেষবেলায় ভোট দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মিত্র ইন্সস্টিটিউশনে ভোট দিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "উৎসবের মেজাজে মানুষ ভোট দিয়েছেন"।

19 December 2021, 15:30 PM

অধীরের নিশানায় মমতা

ফেসবুকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি লেখেন, "বাংলার দিদি, আপনি কথা রাখলেন না, গত কয়েক ঘন্টা ধরে False Voting চলছে, পুলিশের চোখের সামনে অবাধ ভোট লুন্ঠন চলছে। আপনি তিন বারের মুখ্যমন্ত্রী হবার পরেও মানুষের নিরপেক্ষ ভোটের ওপর আস্থা রাখতে পারছেন না। দিদি এ যে বাংলার লজ্জা! আপনার নেতৃত্বে আবার নির্বাচন একটা প্রহসনে রূপান্তরিত হল। জয় দিদির জয়"

19 December 2021, 15:15 PM

দ্বিতীয় হুগলি সেতুতে বসে BJP বিধায়কের বিক্ষোভ

কলকাতায় আসছিলেন বাঁকুরার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর। কিন্তু দ্বিতীয় হুগলি সেতুতে তাঁকে আটকায় পুলিস। তাঁর সঙ্গে ছিলেন প্রচুর অনুগামী। বাধার মুখে পড়ে সেখানেই বসে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি বিধায়ক।  

 

19 December 2021, 15:00 PM

"ভোট শান্তিপূর্ণ"

বিক্ষিপ্ত কিছু অশান্তি ছাড়া মোটের উপর ভোট শান্তিপূর্ণ। টাকির ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। মোট গ্রেফতার ৭৫। সাংবাদিক বৈঠক করে জানালেন জয়েন্ট সিপি হেডকোয়ার্টার্স শুভঙ্কর সরকার।

19 December 2021, 13:45 PM

ভোট দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

ভোট দিতে ভোট কেন্দ্রে এলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মিত্র ইনস্টিটিউশনের বুথে ভোট দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বললেন, ''কোনও অভিযোগ থাকলে ফুটেজ প্রকাশ্যে আনুন। কড়া ব্যবস্থা নেওয়া হবে। আশ্বস্ত করছি ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। দলমত নির্বিশেষে ব্যবস্থা নেবে প্রশাসন। ৩৬ নং ওয়ার্ডে সক্রিয়ভাবে কাজ করেছে পুলিস।'' 

19 December 2021, 12:45 PM

পুরভোটে বেনিয়মের অভিযোগ, দুপুর ১ থেকে জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি বিজেপির

দুপুর ১ থেকে রাজ্যের সর্বত্র বিজেপির বিক্ষোভ কর্মসূচি।কলকাতা পুরভোটে বেনিয়মের অভিযোগে বিক্ষোভ কর্মসূচি।‘ভোটের নামে প্রহসন তৃণমূল, পুলিশ ও রাজ্য নির্বাচন কমিশনের’,অভিযোগ বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের

19 December 2021, 12:45 PM

ভুয়ো ভোটারের অভিযোগ! রাস্তায় বিক্ষোভে তিন বিরোধী দল

19 December 2021, 12:45 PM

একযোগে পথ অবরোধ সিপিএম-বিজেপি-কংগ্রেসের

১২১ নম্বর ওয়ার্ডে সিরিটি প্রাথমিক বিদ্যালয়ে ভুয়ো ভোটার আসার অভিযোগ। বার বার যে অভিযোগ ওঠার পর অভিযুক্তকে আটক করেছে পুলিস। কী করে ভোটার কার্ড না দেখে ভেতরে ঢুকতে দেওয়া হল তাঁকে এই অভিযোগে বাম, বিজেপি ও কংগ্রেস প্রার্থীরা একযোগে অভিযোগ জানালেন। রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাচ্ছে বিজেপি, কংগ্রেস ও সিপিএমের সমর্থকরা। বড়তলা থানার সামনে বিক্ষোভ দেখাচ্ছেন তারা। 

19 December 2021, 12:00 PM

রাজ্যজুড়ে বিক্ষোভে BJP

পুলিস ও প্রশাসনকে ব্যবহার করে ভোটের নামে প্রহসন করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। ভোট লুট এবং দেদার রিগিং হয়েছে। শাসকদলের বিরুদ্ধে একাগুচ্ছ অভিযোগে রবিবার দুপুর ১টা থেকে রাজ্যজুড়ে বিক্ষোভে বিজেপি। 'ব্যর্থ কমিশন, গণতন্ত্রের হত্যা করা হয়েছে', অভিযোগ গেরুয়া শিবিরের।  

19 December 2021, 11:30 AM

ভোট দিয়ে বেরোলেন রাজ্যপাল জগদীপ ধনখড় 

ভোট দিয়ে বেরোলেন রাজ্যপাল জগদীপ ধনখড় এবং তাঁর স্ত্রী। ডালহৌসিতে ভোট দেওয়ার পর সাংবাদিকদের সামনা সামনিও হন তিনি। তিনি বলেন, ''প্রজাতান্ত্রিক ব্যবস্থায় শান্তিপূর্ণ ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোনও ভয় না পেয়ে ভোট দিতে পারাটা জরুরি। নির্বাচন কমিশনে আর্জি জানিয়েছিলাম যাতে ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারেন। সবার আইন অনুযায়ী কাজ করা প্রয়োজন। রাজ্য নির্বাচন কমিশন কেবল মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেক্রেটারিকেই ভোটবুথে যাওয়ার অনুমতি দিয়েছেন।'' 

19 December 2021, 11:30 AM

শিয়ালদহে বোমাবাজি, আহত ১ 

শিয়ালদহ টাকি স্কুলের সামনে বোমাবাজি। এই ঘটনায় জখম হয়েছেন ১ জন। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে।

19 December 2021, 11:00 AM

১১ টা পর্যন্ত কলকাতা পুরভোট মোট ভোট ১৮.৫১ শতাংশ

সকাল ১১ টা পর্যন্ত কলকাতা পুরভোট মোট ভোট ১৮.৫১ শতাংশ। 

 

19 December 2021, 11:00 AM

রাজ্যজুড়ে বিক্ষোভে BJP

পুলিস ও প্রশাসনকে ব্যবহার করে ভোটের নামে প্রহসন করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। ভোট লুট এবং দেদার রিগিং হয়েছে। শাসকদলের বিরুদ্ধে একাগুচ্ছ অভিযোগে রবিবার দুপুর ১টা থেকে রাজ্যজুড়ে বিক্ষোভে বিজেপি। 'ব্যর্থ কমিশন, গণতন্ত্রের হত্যা করা হয়েছে', অভিযোগ গেরুয়া শিবিরের।  

 

 

19 December 2021, 10:45 AM

১২১ নম্বর ওয়ার্ডে ধাক্কাধাক্কির অভিযোগ 

১২১ নম্বর ওয়ার্ডে বাম প্রার্থীকে ধাক্কাধাক্কি করে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ। সিরিটি প্রাথমিক বিদ্যালয়। অপরদিকে তৃণমূলের অভিযোগ বাম প্রার্থী ভোটারদের প্রভাবিত করেছিলেন সেই অভিযোগ। তবে বুথের সামনে প্রচুর জমায়েত। 

19 December 2021, 10:30 AM

খান্না হাইস্কুলের সামনে বোমাবাজি

বেলেঘাটায় ৩৬ নম্বর ওয়ার্ডে খান্না হাইস্কুলের সামনে বোমাবাজি। পরপর দুটি বোমা পড়ার অভিযোগ। 

19 December 2021, 10:30 AM

২০ নম্বর ওয়ার্ডে BJP প্রার্থীকে মারধরের অভিযোগ

কলকাতা পুরসভার ২০ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী মুকুন্দ ঝাওয়ারকে মারধরের অভিযোগ। অভিযোগ জানাতে জোড়াবাগান থানায় প্রার্থী

19 December 2021, 10:15 AM

বেলেঘাটা ৩৬ নম্বর ওয়ার্ডে খান্না স্কুলের বুথ নাম্বার ১৫,১৭,১৮,১৯,২০,২১  নম্বর বুথে বোমাবাজির অভিযোগ সিপিআইএম প্রার্থী মৌসুমী ঘোষের। অভিযোগ ভিতরে জোর করে ছাপ্পা ভোট দেওয়া হচ্ছে। ঘটনাস্থলে বিশাল পুলিসবাহিনী। 

19 December 2021, 10:00 AM

৪৫ নম্বর ওয়ার্ডে উত্তেজনা 

 

ভুয়ো ভোটার এনে ভোট করানোর অভিযোগ ৪৫ নম্বর ওয়ার্ডে। অভিযোগ করেছেন কংগ্রেস প্রার্থী। তৃণমূলের বিরুদ্ধে মারধর করার অভিযোগও এসেছে। 

19 December 2021, 10:00 AM

টুইট করে মমতা ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে তোপ দাগলেন শুভেন্দু

19 December 2021, 09:45 AM

১০৯ নম্বর ওয়ার্ড জুড়েই সন্ত্রাসের অভিযোগ

১০৯ নম্বর ওয়ার্ড জুড়েই সন্ত্রাস চালানো হচ্ছে বলে অভিযোগ করলেন সিপিএমের প্রার্থী শিখা পুজারী। তাদের এজেন্টদের বসতে দেওয়া হয়নি। ভয় দেখানো হচ্ছে। একজনের ভোট অন্যজন দিচ্ছে বলে তার অভিযোগ। 

19 December 2021, 09:45 AM

৩২, ৩২ এবং ১৩ নম্বর বুথে বামেদের পোলিং এজেন্ট বসতে না দেওয়ার অভিযোগ

৩২, ৩২ এবং ১৩ নম্বর বুথে বামেদের পোলিং এজেন্ট বসতে না দেওয়ার অভিযোগ। ৩২ এর বাম প্রার্থী জয়দীপ ভট্টাচার্যকেও ভোট দিতে না দেওয়ার অভিযোগ এসেছে। 

 

19 December 2021, 09:45 AM

খোশ মেজাজে তৃণমূল প্রার্থী পরেশ পাল

খোশ মেজাজে ৩১ নাম্বার ওয়ার্ডের তৃণমূল প্রার্থী পরেশ পাল।বাড়ি থেকে বেরিয়ে এলাকায় ঘুরছেন। বুথে গিয়ে খোঁজ নিচ্ছেন কেমন ভোট হচ্ছে। পাড়ায় মানুষের সাথে কথা, চায়ের দোকানে বসে আড্ডা।

 

19 December 2021, 09:15 AM

কলকাতা পুরভোটে সকাল ৯ টা পর্যন্ত ভোটের হার 4.37 শতাংশ

19 December 2021, 09:15 AM

পুলিসের ভূমিকায় তারক সিং 

উত্তর কলকাতার ১১৮ নম্বর ওয়ার্ডে বিপরীত ছবি। সকাল থেকে তৃণমূল নেতা তারক সিং পুলিসের ভূমিকায়। যেখানে পুলিস নেই সেখানে নিজে গিয়ে ক্যাম্প অফিসের ভিড় ফাঁকা করছেন। বামেদের ক্যাম্প অফিসে গিয়ে বলছেন তাদের কোনও অসুবিধে হলে তাঁকে জানাতে।

19 December 2021, 09:00 AM

বেলেঘাটায় ৩০ নম্বর ওয়ার্ডে বোমাবাজির অভিযোগ

 

কলকাতা পুরভোটে  বেলেঘাটায় ৩০ নম্বর ওয়ার্ডে বোমাবাজির অভিযোগ। তৃণমূলের ক্যাম্পের ব্যানার, ফেস্টুন ছেঁড়ার অভিযোগ। পুলিসের কাছে অভিযোগ করেছেন তৃণমূল প্রার্থী পাপিয়া ঘোষ। 

19 December 2021, 09:00 AM

মীনাদেবী পুরোহিতকে হেনস্থা, রিপোর্ট চাইল কমিশন

জোড়াবাগান এলাকায় কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র ও ২২ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী মীনাদেবী পুরোহিতকে হেনস্থা, পোশাক ছিঁড়ে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। নির্দল প্রার্থীদের মেরে মুখ ফাটিয়ে দেওয়ার অভিযোগ। এই ঘটনার রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। 

19 December 2021, 08:45 AM

 ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ

মেটিয়াব্রুজ হাই স্কুলে উত্তেজনা। ১৩৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী ও তার দলবলের বিরুদ্ধে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ। বিশাল পুলিস বাহিনী মোতায়েন করা হয়।

19 December 2021, 08:45 AM

সিপিআইএম প্রার্থীর পরিবারের লোককে ভয় দেখিয়ে ভোট দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

 

৬৭ নম্বর বুথে সিপিআইএম প্রার্থীর পরিবারের লোককে ভয় দেখিয়ে ভোট দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। পুলিসের সঙ্গে তর্কে জড়ালেন সিপিআইএম প্রার্থী। 

19 December 2021, 08:45 AM

বুথ দখলের অভিযোগ, রিপোর্ট তলব নির্বাচন কমিশনের

 

কেন্দুয়া ১০১ ওয়ার্ডে এবার বুথ দখলের অভিযোগ নিয়ে রিপোর্ট চাইল নির্বাচন কমিশন।

19 December 2021, 08:30 AM

৭ নম্বর ওয়ার্ডে দুই প্রার্থীর হাতাহাতি 

৭ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী ব্রজেশ ঝা-র সঙ্গে তৃণমূল কর্মীদের বচসা। পুলিস এসে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে। পুলিসের সঙ্গেও কর্মীদের বচসা শুরু হয়। শ্যামপুকুর ওসির নেতৃত্বে পুলিসের বড় টিম পৌঁছেছে বুথ সংলগ্ন এলাকায়। 

19 December 2021, 08:15 AM

 তৃণমূল ও কংগ্রেসের দুই প্রার্থীর মধ্যে হাতাহাতি

 

কলকাতার ৪৫ নম্বর ওয়ার্ডে উত্তেজনা। তৃণমূল ও কংগ্রেসের দুই প্রার্থীর মধ্যে বচসা, হাতাহাতি। পরিস্থিতি সামাল দিতে পুলিসের লাঠিচার্জ। 

19 December 2021, 08:15 AM

ভোটারকে প্রভাবিত করার অভিযোগ

 

১০৯ নম্বর ওয়ার্ডে শহীদ স্মৃতি কলোনীতে ৪৪ নম্বর বুথে একজনের ভোট দিলেন অন্যজন। এছাড়া ৪৬ নম্বর বুথে ভোট কেন্দ্রের সামনেই দাঁড়িয়ে থাকা ও ভোটারকে প্রভাবিত করার অভিযোগ উঠেছে। 

19 December 2021, 08:00 AM

সিসিটিভি ক্যামেরা খুলে রাখার অভিযোগ 

 

ক্রিস্টোফার রোডে ৫৮ নং ওয়ার্ডের ২ নম্বর বুথে কিরণ চন্দ্র প্রাথমিক বিদ্যালয় বুথে খুলে রাখা হয়েছে সিসিটিভি ক্যামেরা। অভিযোগ জানাতে গেলে বিজেপি প্রার্থীকে হেনস্তা বুথের মধ্যেই। এখনও পর্যন্ত ক্যামেরা চালু করা হয়নি বলেই অভিযোগ।

 

19 December 2021, 07:30 AM

ভোট দিতে বুথের পথে জনগণ

19 December 2021, 07:15 AM

১১০ নম্বর ওয়ার্ডে বাম এজেন্টকে বসতে 'বাধা'

 

মণীন্দ্র কলেজে তৃণমূল- সিপিএম উত্তেজনা। ১১০ নম্বর ওয়ার্ডের সিপিএমের প্রার্থী করুণা সেনগুপ্তের অভিযোগ তাদের এজেন্টকে বসতে দেওয়া হয়নি। তৃণমূলের বক্তব্য অন্য জায়গার বাসিন্দা এজেন্ট তাই প্রতিবাদ।

19 December 2021, 07:15 AM

জোড়াসাঁকোয় ৪৪ নম্বর ওয়ার্ডে শাড়ির গুদামে আগুন

 

জাকারিয়া স্ট্রিটে জোড়াসাঁকোয় ৪৪ নম্বর ওয়ার্ডে শাড়ির গুদামে আগুন।ঘটনাস্থলে দমকলের ৬ টা ইঞ্জিন। 

19 December 2021, 07:00 AM

ভোট শুরুর আগেই বিক্ষিপ্ত উত্তেজনা। শিয়ালদহ টাকি গার্লস স্কুলে অশান্তির অভিযোগ উঠে এসেছে। কংগ্রেস পোলিং এজেন্টকে মারধর করার খবরও পাওয়া গিয়েছে। ঘটনাস্থলে রয়েছে অতিরিক্ত পুলিস ফোর্স। 

19 December 2021, 07:00 AM

বেলেঘাটার বুথে বন্ধ সিসিটিভি ক্যামেরা 

 

বেলেঘাটায় ৩৬ নম্বর ওয়ার্ডে খন্না হাইস্কুলে বুথের সিসি ক্যামেরা বন্ধ করে দেওয়ার অভিযোগ। নির্বাচন কমিশনের দাবি, সিসি ক্যামেরা স্কুলের, তাই ঢেকে দেওয়া হয়েছে।  

19 December 2021, 07:00 AM

কলকাতার ১৪৪টি ওয়ার্ডের ১৬টি ডিসিআরসি-তে চূড়ান্ত ব্যস্ততা। তৈরি প্রায় সাড়ে ৬ হাজার ইভিএম। ভোটকর্মীদের জন্য মাস্ক, স্যানিটাইজারের ব্যবস্থা করা হয়েছে।