Zee Media Initiative: 'রাজনীতির স্বার্থেই গঠনমূলক বিরোধিতা প্রয়োজন', Arth-এ বললেন শমীক

Last Updated: Saturday, February 27, 2021 - 16:26
Zee Media Initiative: 'রাজনীতির স্বার্থেই গঠনমূলক বিরোধিতা প্রয়োজন', Arth-এ বললেন শমীক

27 February 2021, 16:30 PM

শতকের বেশি সময় ধরে দেশের ফুটবল রাজধানী ছিল কলকাতা। ফুটবলের প্রতি বাংলার ভালোবাসা শ্বাশ্বত। Arth, এক সংস্কৃতির খোঁজে 'ফুটবল প্রেমে পাগল পশ্চিমবঙ্গ' শীর্ষক আলোচনায় প্রাক্তন ফুটবলার মানস চট্টোপাধ্য়ায়, রঞ্জন চৌধুরী ও সত্যজিত্ চ্যাটার্জি। 

27 February 2021, 14:45 PM

বাংলায় গণতান্ত্রিক অধিকার বা অধিকারের উত্থান, Arth-এক সংস্কৃতির খোঁজে এই প্রসঙ্গে নিগূঢ় আলোচনায় অংশ নিলেন সিপিআইএম নেতা মহম্মদ সেলিম ও বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বললেন, রাজনীতির স্বার্থেই গঠনমূলক বিরোধিতা প্রয়োজন। তবে ভারত কিংবা বাংলার সংস্কৃতিতে সেটার বাস্তবায়ন খুব কমই দেখা গিয়েছে। সেভাবে হয়নি। 

27 February 2021, 12:45 PM

ভোটের ঘণ্টা বেজে গিয়েছে রাজ্য়ে। এই পরিস্থিতিতে Arth-এক সংস্কৃতির খোঁজের মঞ্চে রাজ্যপাল বললেন, "নির্বাচন শান্তিপূর্ণভাবে, অবাধ ও সুষ্ঠুভাবে হোক, এটাই চাই। রাজ্যে নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন চাই।" একইসঙ্গে বাংলার সংস্কৃতি প্রসঙ্গে রাজ্যপালের দরাজ শংসাপত্র, "বাংলা যা ভাবে, দেশ তা অনেক পরে ভাবে।" 

27 February 2021, 12:30 PM

Zee ২৪ ঘণ্টার এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে আলাপচারিতায় রাজ্যপাল জগদীপ ধনখড় বললেন, "এই অনুষ্ঠান সংস্কৃতি সম্বন্ধীয়। এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। অনেকেই বলেন যে বাংলার সাংস্কৃতিক উন্নয়ন থমকে গিয়েছে। কিন্তু আমি সেটা মনে করি না। পশ্চিমবঙ্গের সাংস্কৃতিক গভীরতা অতুলনীয়। সুইত্জারল্যান্ডের সৌন্দর্য আছে বাংলায়। রোম, প্যারিসের সাংস্কৃতিক গভীরতাও আছে।"

27 February 2021, 12:00 PM

বাংলার শিল্প সংস্কৃতির সুলুক সন্ধান। Arth- এক সংস্কৃতির খোঁজ। ৩ বছরে পা দিল Zee মিডিয়ার এই উদ্যোগ। কোভিড পরিস্থিতিতে এবার ভার্চুয়াল অনুষ্ঠান হচ্ছে। শনি-রবি, দুদিন ধরে বাংলার কৃষ্টি সহ নানা বিষয় নিয়ে আলোচনা চলবে। আর্থ-এর উদ্বোধনে উপস্থিত সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনখড়। প্রদীপ জ্বালিয়ে Arth-এর উদ্বোধন করলেন রাজ্যপাল।