মাস্ক-স্যানিটাইজার-পোশাক চাই, কাজ বন্ধ করে বেলেঘাটা আইডিতে নার্সদের বিক্ষোভ-ঘেরাও

যতক্ষণ না সেই ব্যবস্থা হচ্ছে, ততক্ষণ পর্যন্ত তাঁরা অবস্থান বিক্ষোভ তুলবেন না। চূড়ান্ত বিক্ষোভের মুখে বেলেঘাটা আইডি হাসপাতাল।

Reported By: তন্ময় প্রামাণিক | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Mar 25, 2020, 05:58 PM IST
মাস্ক-স্যানিটাইজার-পোশাক চাই, কাজ বন্ধ করে বেলেঘাটা আইডিতে নার্সদের বিক্ষোভ-ঘেরাও

নিজস্ব প্রতিবেদন : সামাজিক নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। মাস্ক নেই। স্যানিটাইজার নেই। প্রাণ সংশয় হয়ে যাচ্ছে। কাজ বন্ধ করে বেলেঘাটা আইডি হাসপাতালে বিক্ষোভে সামিল হলেন নার্স ও চতুর্থ শ্রেণির কর্মীরা। বিক্ষোভরত নার্সদের হাতে ঘেরাও হয়ে রয়েছেন সুপার ও প্রিন্সিপ্যাল। সুপার ও প্রিন্সিপ্যালের ঘরের সামনে বসে পড়ে বিক্ষোভ দেখাচ্ছেন নার্স এবং চতুর্থ শ্রেণীর কর্মীরা। ঘরের ভিতরে আটকে রয়েছেন সুপার এবং প্রিন্সিপ্যাল।

বিক্ষোভরত নার্স ও চতুর্থ শ্রেণির কর্মীদের দাবি, অবিলম্বে মাস্ক ও স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে। নোভেল করোনা আক্রান্ত ও সন্দেহভাজনদের ওয়ার্ডে যাওয়ার জন্য বিশেষ পোশাকের ব্যবস্থা করতে হবে। যতক্ষণ না সেই ব্যবস্থা হচ্ছে, ততক্ষণ পর্যন্ত তাঁরা অবস্থান বিক্ষোভ তুলবেন না। চূড়ান্ত বিক্ষোভের মুখে বেলেঘাটা আইডি হাসপাতাল। স্বাস্থ্যভবনে খবর পাঠিয়েছে কর্তৃপক্ষ।

বেলেঘাটা আইডি হাসপাতালের নার্স ও চতুর্থ শ্রেণির কর্মীরা একাধিক অভিযোগ করেছেন। অভিযোগ, তাঁরা বেলেঘাটা আইডিতে কাজ করেন জানার পরই তাঁদের সামাজিক নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। হাসপাতাল থেকে বাড়ি ফেরার কোনও বন্দোবস্ত নেই। এছাড়া হাসপাতালেও খাবার নেই। ক্যান্টিন নেই। জল নেই। তার উপর যেখানে প্রাণের সংশয় নিয়ে তাঁরা কাজ করছেন, সেখানে প্রয়োজনীয় নিরাপদ সরঞ্জাম নেই। 

আরও পড়ুন, গাড়ি আটকানোয় সল্টলেকে পুলিসের ইউনিফর্ম 'চেটে দিল' তরুণী! দেখুন সেই ছবি

.